নীতীন গডকড়ী

নয়াদিল্লি: বিজেপির শীর্ষ সিদ্ধান্ত গ্রহণকারী কমিটির পুনর্গঠন। সূত্রের খবর, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা দলের সংসদীয় বোর্ড ও সেন্ট্রাল ইলেকশন কমিটি পুনর্গঠন করেছেন। বাদ পড়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। জায়গা পেয়েছে বেশ কিছু নতুন মুখ।

সংসদীয় বোর্ড হল বিজেপির সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী কমিটি। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, রাজ্যের দলীয় প্রধান এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে থাকা নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রক্ষা করে এই কমিটি। জানা গিয়েছে, কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিউরাপ্পাকে দলের পুনর্গঠিত সংসদীয় বোর্ডে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়াও সুধা যাদব, ইকবাল সিংহ লালপুরা, অসমের নেতা সর্বানন্দ সোনোয়াল, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীশ, ভূপেন্দ্র যাদব এবং ওম মাথুরের মতো নেতারাও কমিটিতে ঠাঁই পেয়েছেন।

এই গুরুত্বপূর্ণ কমিটি থেকে নিতিন গডকড়ীর বাদ পড়ার ঘটনা বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারের অন্যতম প্রবীণ মন্ত্রী অতীতে দলের সভাপতি ছিলেন। এখনও পর্যন্ত ঐতিহ্যগত ভাবে দলের প্রাক্তন সভাপতিদের সিদ্ধান্তকে বিশেষ ভাবে গুরুত্ব দেয় বিজেপি। একই ভাবে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহানের বাদ পড়াটা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

তবে বিজেপির আরেক প্রাক্তন সভাপতি এবং কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ সংসদীয় বোর্ডে পুনরায় অন্তর্ভুক্ত হয়েছেন।

আরও পড়তে পারেন:

যার যার জাতের ধারা, ভাত গলায় দিয়ে মরে তারা

 আম্বেডকর হোন বা শিক্ষকের মারে মৃত ৯ বছরের ইন্দ্র, দলিতদের আবার কীসের স্বাধীনতা!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন