Amit Shah And Mamata Banerjee
ভিক্টোরিয়া হাউজের সামনে সভায় অমিত শাহ (২০১৪) এবং মমতা বন্দ্যোপাধ্যায় (২০১৮)

ওয়েবডেস্ক: অসমের নাগরিকপঞ্জি প্রকাশের পর থেকেই কেন্দ্রের শাসক দল বিজেপির বিরুদ্ধে ‘ভোট রাজনীতি’র অভিযোগে সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত মঙ্গলবার দিল্লিতে মমতার অসম সংক্রান্ত বক্তব্যের প্রতিবাদে সাংবাদিক বৈঠকে বসতে হয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে। বুধবার বঙ্গ-বিজেপি নেতৃত্বকে নিয়ে একটি বৈঠকে তিনি কলকাতায় আয়োজিত বিজেপির সভা প্রসঙ্গে রীতিমতো চ্যালেঞ্জের সুরে জানান, “সভার অনুমতি না দিলেও বাংলায় যাব”। যদিও সর্বশেষ পাওয়া খবরে জানা গিয়েছে, মেয়ো রোডে অমিত শাহের সভার অনুমতি দিয়েছে কলকাতা পুলিশ।

আগামী লোকসভা নির্বাচন পশ্চিমবঙ্গ নিয়ে রণকৌশল নির্ধারণে এ দিন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ রাহুল সিনহা, কৈলাশ বিজয়বর্গীয় এবং শিব প্রকাশের সঙ্গে বৈঠক করেন অমিত। সেখানে তিনি বলেন, “আমাকে গ্রেফতার করা হলেও বাংলায় আমি যাবই”।

আগামী ১১ আগস্ট কলকাতায় সভা করার কথা রয়েছে অমিতের। বিজেপির যুব মোর্চার ডাকে বিধানসভা অভিযানের আগে একটি সভার আয়োজন করা হলেও স্থান সংক্রান্ত কোনো নিশ্চয়তা মেলেনি। প্রাথমিক ভাবে স্থির হয়েছিল, ধর্মতলার ভিক্টোরিয়া হাউজের সামনে ওই সভা হবে। সেই মোতাবেক বিজেপির তরফে কলকাতা পুলিশ ও পুরসভার কাছে আবেদন জানানো হয়। কিন্তু পুরসভার নিয়ম মতে, ওই স্থানে বছরে একটি মাত্র সভা অনুষ্ঠিত হতে পারে। তার বেশি নয়। ফলত, ভিক্টোরিয়া হাউজের সামনে সভা করা প্রায় অনিশ্চিত।

আরও পড়ুন: মমতার ২১ জুলাইয়ের সভাস্থলেই অমিতের সভার অনুমতি চেয়ে বিজেপির আবেদন পুলিশ-পুরসভায়

অন্য দিকে সভার দ্বিতীয় স্থান হিসাবে নির্বাচন করা হয়েছে রানি রাসমণি রোড। কিন্তু গত সোমবার পর্যন্ত ওই স্থানে সভা করার কোনো আবেদন বিজেপির তরফে জমা পড়েনি বলে সূত্রের খবর। উল্টে ওই একই দিনে একই স্থানে সভা করার আগাম আবেদন জানিয়েছে প্রদেশ কংগ্রেস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন