কংগ্রেসে যোগ দিচ্ছেন বিজেপির বিদ্রোহী সাংসদ শত্রুঘ্ন সিনহা

0
Congress BJP
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: আগামী রবিবার অথবা সোমবার কংগ্রেসে যোগ দিচ্ছেন বিজেপির বিদ্রোহী সাংসদ শত্রুঘ্ন সিনহা। শনিবার বিহারের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি। এর পরেই তিনি কংগ্রেসে যোগ দিতে পারেন বলে তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর।

বর্তমানে বিহারের পটনা সাহিবের বিজেপি সাংসদ শত্রুঘ্ন। এ বার সেই কেন্দ্র থেকে তিনি আসন্ন লোকসভা নির্বাচনে লড়তে চলেছেন। কিন্তু ঠিক কোন প্রতীকে বা কোন দলের হয়ে তিনি প্রার্থী হবেন, সেটা নিয়েই ছিল ধোঁয়াশা। মাঝে শোনা গিয়েছিল, নিজের কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন তিনি। তবে আপাতত স্থির, লোকসভায় কংগ্রেসের টিকিটেই পটনা সাহিব থেকে লড়বেন শত্র‌ুঘ্ন সিনহা।

Shatrughan Sinha
শত্রুঘ্ন সিনহা। ফাইল ছবি

“মহব্বত করনেওয়ালে কম না হোঙ্গে, (শায়দ) তেরি মেহফিল মে লেকিন হম না হোঙ্গে” – ক’ দিন আগে টুইটারে এমন বার্তা দিয়েই বিজেপি ছাড়ার স্থির সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন দলের সাংসদ শত্রুঘ্ন সিনহা। যদিও এটাই প্রথম বার নয়, বছর তিনেক ধরেই তিনি বিজেপির তীব্র সমালোচনায় মুখর। স্বাভাবিক ভাবেই বিহারের পটনা সাহিব (২০১৪-য় যেখানে জিতেছিলেন শত্রুঘ্ন) লোকসভা কেন্দ্রে প্রার্থী প্রায় নিশ্চিত করে ফেলল বিজেপি। জানা গিয়েছে, সেখানে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে প্রার্থী করতে পারে গেরুয়া শিবির।

[ আরও পড়ুন: সদ্য বিজেপিতে যোগ দেওয়া বিধায়কের টিকিট আটকে গোষ্ঠীদ্বন্দ্বের ফাঁসে! ]

সম্ভবত, বিজেপির প্রার্থী ঘোষণার পরই কংগ্রেসে যোগ দিতে পারেন শত্রুঘ্ন। তাঁর ঘনিষ্ঠ এক সহযোগী জানিয়েছেন, আগামী ২৪-২৫ মার্চ কংগ্রেসে যোগ দিতে পারেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.