নাগরিকপঞ্জির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপি

0

ওয়েবডেস্ক: অবাক লাগলেও সত্যি। যে নাগরিকপঞ্জির দাবিতে এত দিন সরব হয়েছে বিজেপি, এ বার সেই নাগরিকপঞ্জির বিরুদ্ধেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে তারা।

অসমে জাতীয় নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা খারিজের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। করিমগঞ্জ এবং শিলচরে দু’টি সভা করে এ কথাই জানিয়েছেন অসমের হেভিওয়েট মন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা।

একই সঙ্গে তিনি জানিয়েছেন, সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে ফের নাগরিকত্ব বিল পেশ করবে কেন্দ্রীয় সরকার। ফলে প্রতিবেশী দেশ থেকে আসা হিন্দুরা ভারতের নাগরিকত্ব পাবেন।

হেমন্তের কথায়, “এই নাগরিকপঞ্জিতে আমরা বিশ্বাস করি না। আদালতে আমরা সে কথা জানিয়ে এই নাগরিকপঞ্জি খারিজের আবেদন জানাব।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিৎ শাহের তত্ত্বাবধানে নতুন নাগরিকপঞ্জি হবে বলে জানান তিনি। একই সঙ্গে হেমন্তের দাবি, অহমিয়ারা কখনোই বাঙালি-বিরোধী নন।

আরও পড়ুন কলকাতা-সহ দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টি, সঙ্গী ঝোড়ো হাওয়া

উল্লেখ্য, এই নাগরিকপঞ্জিকে কেন্দ্র করে মুখ পুড়েছে বিজেপির। গত ৩০ আগস্ট নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়। তালিকা থেকে বাদ পড়ে প্রায় ১৯ লক্ষের নাম। বিভিন্ন মহল থেকে জানা যায়, বাদ পড়াদের মধ্যে ১২ লক্ষই হিন্দু বাঙালি।

অসমে হিন্দু বাঙালিরা বিজেপির মূল ভোটব্যাঙ্ক। তাই এ হেন তালিকা প্রকাশিত হওয়ার পর অসম বিজেপি নেতারা প্রকাশ্যেই নাগরিকপঞ্জির বিরুদ্ধে নিজেদের ক্ষোভ উগরে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here