খবর অনলাইন ডেস্ক: দেশের কোভিড পরিস্থিতি বিবেচনা করে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন এবং তার পরেও কোনো বিজয়মিছিল বা বিজয় সমাবেশ করা যাবে না বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। এমন পরিস্থিতিতে বিকল্প পথ ধরছে বিজেপি।

আগামী ২ মে পশ্চিমবঙ্গ-সহ চারটি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা। বিজেপি স্থির করেছে, ভার্চুয়াল বিজয় উদ্‌যাপন করবে।

Loading videos...

সংবাদ সংস্থা এএনআই-এর কাছে বিজেপির সাধারণ সম্পাদক তরুণ চুঘ বলেন, “পশ্চিমবঙ্গে আমাদের জয় নিশ্চিত। আমরা বিজয় উদ্‌যাপন করব ঠিক-ই, তবে দায়িত্বশীল একটি দল হিসেবে আমরা নির্বাচন কমিশনের সমস্ত গাইডলাইন মেনে চলব। পাঁচটি রাজ্যের নির্বাচনীয় প্রচারে আমরা সব সময় কোভিডবিধি মেনে চলেছি। ফলে নির্বাচনের বিজয় উদ্‌যাপন করার সময়েও আমরা তা মেনে চলব। দলের কার্যকর্তাদের সঙ্গে আমাদের বিজয় ভার্চুয়াল মাধ্যমে উদ্‌যাপন করব আমরা”।

মঙ্গলবার এর আগেই নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানান বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তিনি টুইটারে লেখেন, “নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত। আমি বিজেপির সমস্ত রাজ্য ইউনিটকে এই সিদ্ধান্ত কঠোর ভাবে মেনে চলার নির্দেশ দিয়েছি। বিজেপির সমস্ত কার্যকর্তারা কোভিড-১৯ মোকাবিলায় নিজেদের শক্তি ব্যবহার করছেন”।

দেশে অত্যন্ত দ্রুত হারে করোনা সংক্রমণ ও মৃতের সংখ্যাবৃদ্ধির প্রেক্ষিতে সমস্ত বিজয়মিছিল ও সমাবেশের উপর এ দিন নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। করোনা পরিস্থিতিতে নির্বাচনী প্রচার নিয়ে গত সোমবার মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি সেন্থিলকুমার রামমূর্তির ডিভিশন বেঞ্চে নির্বাচন কমিশনকে তীব্র ভর্ৎসনা করেন। আর তার পর দিনই বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন এবং তার পরে কোনো বিজয়মিছিল বা বিজয় সমাবেশ নিয়ে কঠোর সিদ্ধান্ত নেয় কমিশন।

প্রসঙ্গত, আগামী ২ মে পশ্চিমবঙ্গ, কেরল, তামিলনাড়ু, অসম এবং পুদুচেরির ভোট গণনা এবং ফলাফল ঘোষণা।

আরও পড়তে পারেন: Corona Update: রেকর্ড তৈরি করে দেশে একদিনেই সুস্থ হলেন আড়াই লক্ষের বেশি, লাগাম পড়ল সংক্রমণেও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.