গুজরাতে বিজেপির প্রত্যাবর্তন, হিমাচলে কংগ্রেসের জোর টক্কর, পূর্বাভাস বুথ ফেরত সমীক্ষায়

0

নয়াদিল্লি: টানা সাত বারের জন্য গুজরাত ধরে রাখতে পারে বিজেপি। অন্য দিকে, রেকর্ড গড়ে হিমাচলপ্রদেশে দ্বিতীয় মেয়াদের জন্য প্রত্যাবর্তন ঘটতে পারে গেরুয়া শিবিরের। সোমবার গুজরাতের দ্বিতীয় দফার ভোটগ্রহণ মিটতেই তেমনটাই পূর্বাভাস দিচ্ছে বুথ ফেরত সমীক্ষা।

গুজরাতে প্রত্যাবর্তনের সম্ভাবনা বিজেপি-র!

গুজরাতে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শেষ। সোমবার দ্বিতীয় দফায় সন্ধ্যে পৌনে ৬টা পর্যন্ত ভোটদানের হার ৫৮.৫৬ শতাংশ। এর আগে গত ১ ডিসেম্বর হয় প্রথম দফার ভোটগ্রহণ। সে বার ভোট পড়েছিল প্রায় ৬৫ শতাংশ। বিভিন্ন সংস্থার বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছে, গুজরাতে ফের ক্ষমতায় ফিরছে বিজেপি। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে যথাক্রমে থাকতে পারে কংগ্রেস এবং আম আদমি পার্টি।

বিভিন্ন সংস্থার বুথ ফেরত সমীক্ষার গড় বলছে, গুজরাতের ১৮২টি আসনের মধ্যে বিজেপি জিততে পারে ১৩১টিতে। কংগ্রেস এবং তার সহযোগী দলগুলির ঝুলিতে যেতে পারে ৪১টি আসন। উল্লেখযোগ্য ভাবে, ২০১৭ সালের গুজরাত বিধানসভা ভোটে বিজেপি-কে দুই অঙ্কের সংখ্যায় বেঁধে রেখেছিল কংগ্রেস। সে বার বিজেপি পেয়েছিল ৯৯ আর কংগ্রেস ৭৭।

বিজেপি এগিয়ে থাকলেও হাড্ডাহাড্ডি লড়াই হিমাচলে!

হিমাচলপ্রদেশে বিজেপির টানা দ্বিতীয় মেয়াদে জয়ের সম্ভাবনা থাকলেও কংগ্রেসের সঙ্গে গেরুয়া শিবিরের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছে বেশ কিছু বুথ ফেরত সমীক্ষা।

বিজেপি হিমাচলপ্রদেশে দ্বিতীয় বার ক্ষমতায় টিকে থাকতে পারে এবং টানা দ্বিতীয় মেয়াদে রেকর্ডও জিততে পারে। ৬৮টি আসনের মধ্যে ৩৫টিতে জিততে পারে বলে পূর্বাভাস দিয়েছে বিভিন্ন বুথ ফেরত সমীক্ষার গড়। অন্য দিকে, কংগ্রেসের ঝুলিতে ২৯টি আসন যাওয়ার সম্ভাবনা থাকলেও শূন্য হাতে থাকতে হতে পারে আপ-কে। আবার বেশ কিছু আসনে কংগ্রেসের কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে বিজেপি-কে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন