ফল ঘোষণার পরেও বাংলায় কেন্দ্রীয় বাহিনী রাখতে চায় বিজেপি

0
nirmala sitharaman

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পরেও নির্বাচনী আচরণ বিধি শেষ না-হওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় বাহিনী রাখার আর্জি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। রবিবার কমিশনের কাছে বিজেপির তরফে জানানো হয়, ভোটের ফল ঘোষণার পর পশ্চিমবঙ্গে দলের কর্মী-সমর্থকদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। যে কারণে আগামী ২৩ মে ফল ঘোষণার পরেও আগামী ২৭ মে পর্যন্ত রাজ্যে কেন্দ্রীয় বাহিনী রেখে দেওয়া হোক।

এ দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমণ জানান, বাংলায় শেষ দফার ন’টি কেন্দ্রের মধ্যে ছ’টিতেই ব্যাপক ভাবে হিংসার ঘটনা ঘটছে। বিজেপি প্রার্থীদের পর্যন্ত শারীরিক ভাবে হেনস্থা করা হয়েছে।

নির্মলা বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস ভোটের পরেও প্রতিহিংসার পথে যেতে পারে। যে কারণে নির্বাচন কমিশনের উচিত যথাযোগ্য প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া। তৃণমূল কর্মীরা সাধারণ মানুষকে মারধর করছে। ভোটের পরেও এ ধরনের কার্যকলাপ তারা চালিয়ে যেতে পারে। যে কারণে আমরা চাইছি আগামী ২৭ মে নির্বাচনী আচরণবিধি জারি থাকা পর্যন্ত ওই রাজ্যে কেন্দ্রীয় এবং সশস্ত্র বাহিনী যেন মোতায়েন থাকে।

[ ভাটপাড়ার একই বুথে একাধিকবার মদন মিত্র, হাতাহাতি ]

এ দিন নির্মলার সঙ্গে কমিশনের দফতরে যান বিজেপির রাজ্যসভার সদস্য স্বপন দাশগুপ্ত। তিনি বলেন, “পশ্চিমবঙ্গে হিংসা ছড়াচ্ছে তৃণমূল। ভোটের পরেও ‘বদলা’ নেওয়ার প্রক্রিয়া তারা চালিয়ে যাবে”। একই সঙ্গে তিনিও মে মাসের শেষ দিক পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী রেখে দেওয়ার পক্ষেই সওয়াল করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here