BJP
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশ বিধানসভা ভোটে বিজেপির নির্বাচনী ইস্তাহার প্রকাশ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি এবং সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে গত পাঁচ বছরে মধ্যপ্রদেশের উন্নয়নমূলক কাজের উপরই জোর দেন জেটলি।

ইস্তাহারে বলা হয়েছে, বিজেপি পুনরায় ক্ষমতায় এলে ১০ লক্ষ কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। পাশাপাশি বর্তমান রাজ্য সরকার যে ভাবে গরিব মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদের সামজিক উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করেছে, সেগুলিকেও পুরো মাত্রায় এগিয়ে নিয়ে যাওয়া হবে। তিনি বলেন, বিজেপি সরকার বর্তমানে মানুষের সামাজিক জীবনযাত্রার মানোন্নয়নেই বেশি করে জোর দিতে চাইছে। কারণ মানুষের জীবনযাত্রার উন্নতি না ঘটাতে পারলে দেশ এগোবে না।

২০০৩ সাল থেকে টানা ১৫ বছর মধ্যপ্রদেশের ক্ষমতায় রয়েছে বিজেপি। এ বার চতুর্থ পর্বের জন্য লড়াইয়ের ময়দানে নেমেছে গেরুয়া শিবির। তবে ২০১৩ সালে যে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছিল, পাঁচ বছরের ব্যবধানে সেই সংখ্যাধিক্যে আমূল নেতিবাচক প্রভাব পড়তে পারে মৃদু গুঞ্জনের সৃষ্ঠি হয়েছে। ফলে সময় থাকলে সব রকমের অস্ত্র প্রয়োগ করতে চলেছে বর্তমান শাসক দল।

বিজেপির এ বারের ইস্তাহারে একাধিক উন্নয়নমূলক পরিকল্পনার সঙ্গেই ঠাঁই পেয়েছে স্কুলছাত্রীদের স্কুটার দেওয়ার পরিকল্পনার কথা। বলা হয়েছে, দ্বাদশশ্রেণির পরীক্ষায় যে ছাত্রী ৭৫ শতাংশের উপর নম্বর পাবে, তাকে রাজ্য সরকারের তরফে যাতাযাতের সুবিধার জন্য স্কুটার দেওয়া হবে।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর মধ্যপ্রদেশের ২৩০টি বিধানসভা আসনে ভোটগ্রহণের পর ফল প্রকাশ হবে আগামী ১১ ডিসেম্বর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here