BJP Flag

ওয়েবডেস্ক: ত্রিপুরার ত্রিস্তরীয় পঞ্চায়েত উপনির্বাচনে ৯৬ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গেল শাসক দল বিজেপি। রাজ্য নির্বাচন কমিশনার জি কে রাও জানান, পূর্বনির্ধারিত ভাবে ৩০ সেপ্টেম্বর হবে ভোটগ্রহণ। তার আগে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৯৬ শতাংশ আসনে কোনো বিরোধী প্রার্থী মনোনয়ন পেশ না করায় ওই আসনগুলিতে জয়লাভ করল বিজেপিষ

ত্রিপুরার সাম্প্রতিক বিধানসভা নির্বাচনের পর শাসক দলের বদল হয়। পঞ্চায়েতের বিভিন্ন স্তর থেকে পদত্যাগের হিড়িক পড়ে যায়। যার ফলে প্রায় ৩ হাজার আসন শূন্য হয়ে পড়ে। নির্বাচন কমিশন উপনির্বাচন ঘোষণা করার পর গত সপ্তাহে মনোনন জমা নিয়ে শাসক জোটের দুই দল বিজেপি ও আইপিএফটির মধ্যে বিবাদের সূত্রপাত হয়। উভয় দলই পৃথক ভাবে প্রার্থী দেওয়ার কথা জানায়। যদিও মঙ্গলবার নির্বাচন কমিশনের ঘোষণা আইপিএফটি-সহ রাজ্যের অন্যান্য বিরোধী দলগুলির কাছেও যথেষ্ট হতাশা সৃষ্টি করল।

মোট ৩,৩৮৬টি আসনে উপনির্বাচন ঘোষিত হয়েছিল। যার মধ্যে গ্রামপঞ্চায়েতের আসন ৩,২০৭টি, পঞ্চায়েত সমিতি ১৬১টি এবং জেলা পরিষদের আসন ১৮টি। এরই মধ্যে ৩,২৪৭ টি (৯৫.৮৯ শতাংশ) আসনে জয়লাভ করল বিজেপি।

এ দিন রাও জানান, আগামী ৩০ সেপ্টেম্বর বাকি ১৩২টি গ্রাম পঞ্চায়েত আসনে নির্ধারিত সময়েই ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে। তিনি বলেন, গ্রাম পঞ্চায়েত ভোটের মনোনয়ন সংক্রান্ত কাজে দায়িত্বপ্রাপ্ত বিডিও থেকে কোনো অভিযোগ জমা পড়েনি। আবার দেলা পরিষদের দায়িত্বে থাকা জেলা শাসকের তরফেও কোনো ধরনের বেনিয়মের অভিযোগ জানানো হয়নি। ফলে বিনাপ্রতিদ্ব্ন্দ্বিতায় জয়ীদের নিয়ে কোনো সংশয় নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন