বিপ্লব দেবকে সরিয়ে ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বেছে নিল বিজেপি, এলেন মানিক সাহা

0

আগরতলা: ২০১৮-য় বাম সরকারের মুখ্যমন্ত্রী মানিক সরকারকে সরিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী হয়েছিলেন বিজেপি-র বিপ্লব দেব। পাঁচ বছর মেয়াদ পূরণের আগেই বিপ্লবকে সরিয়ে আরেক মানিককে মুখ্যমন্ত্রী করল বিজেপি!

শনিবার হঠাৎ ইস্তফা দেন বিপ্লব। কয়েক ঘণ্টার মধ্য়েই ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বেছে নিল বিজেপি। রাজ্যে বিধানসভা নির্বাচনের ঠিক এক বছর আগে ডা. মানিক সাহাকে বিপ্লবের স্থলাভিষিক্ত করা হল এ দিন।

পেশাগত ভাবে একজন ডেন্টিস্ট নতুন মুখ্যমন্ত্রী মানিক। গত মাসে রাজ্যসভার সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন এবং ত্রিপুরা রাজ্য বিজেপি-র সভাপতিও তিনি। গোষ্ঠীকোন্দলের খবর পাওয়া যাচ্ছে বিজেপি-তে। ধারণা, বিপ্লব মুখ্যমন্ত্রী থাকায় যে সমস্যা দেখা দিয়েছিল, তা এ বার দমানো যাবে। তবে মানিক এখন বিধায়ক নন। তাঁকে মুখ্যমন্ত্রী করায় ছ’মাসের মধ্যে কোনো আসন থেকে জিতিয়ে আনতে হবে।

এ দিন ইস্তফা দেওয়ার পর বিপ্লব বলেন, “আশাকরি আমাকে যা যা দায়িত্ব দেওয়া হয়েছে, পালন করেছি। ত্রিপুরার মানুষের সঙ্গে ন্যায় হোক, সবসময় এই চেষ্টা করেছি। ত্রিপুরার উন্নয়নের জন্য সবরকম চেষ্টা করেছি। ২০২৩-এ ভোট, পার্টি চাইছে সংগঠনে দায়িত্বশীল কাউকে আনতে। সংগঠন থাকলে, তবেই সরকার থাকবে। জয়লাভ করলে, তবেই সরকার থাকবে। আগে ২০২৩-এর জন্য তৈরি হওয়া প্রয়োজন। জিতলে তো কেউ না কেউ মুখ্যমন্ত্রী হবেনই। দীর্ঘ সময়ের জন্য সরকার রাখতে আমার মতো ভাল সংগঠক দরকার। প্রত্যেকের কাজের একটা নির্দিষ্ট সময় থাকে। আমাকে যেখানেই রাখা হোক না কেন, বিপ্লব দেব সব জায়গায় ফিট”।

আরও পড়তে পারেন: 

হঠাৎ ইস্তফা বিপ্লব দেবের, ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী কে?

আচমকা ইস্তফা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

ছাত্রীর পা ছুঁতে বাধ্য করা হল কলেজের অধ্যক্ষাকে, ‘গুন্ডাগিরি’তে অভিযুক্ত এবিভিপি নেতা

ভয়ংকর পরিস্থিতিতে লড়াই আরও তীব্র করতে হবে, বার্তা বুদ্ধদেব ভট্টাচার্যের

ইলন মাস্ক চুক্তি স্থগিত করতেই নীরবতা ভাঙলেন পরাগ আগরওয়াল, টুইটারের মালিকানা হস্তান্তর ভেস্তে যাবে না তো?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন