ঠাট্টা করে গানের মাশুল, বাড়িতে মশার লার্ভা মিলেছে বলে রেডিও জকিকে নোটিশ মুম্বই পুরসভার

0
321

মুম্বই: মুম্বই পুরসভাকে নিয়ে ঠাট্টা করে গান গাওয়ায় তার মাশুল দিতে হচ্ছে এফ এম চ্যানেলের অত্যন্ত জনপ্রিয় রেডিও জকি মালিশকা মেনডোনসাকে। মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন তাঁকে আইনি নোটিশ পাঠিয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তাঁর বাড়ির ফুলগাছের টবে মশার লার্ভা পাওয়া গিয়েছে। ফলে তিনি মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন আইনের ৩৮১ (বি) ধারা ভেঙেছেন।

মজার কথা হল, আরজে মালিশকা দিন কয়েক আগে পুরসভাকে ঠাট্টা করে গেয়েছিলেন ‘মুম্বই তুলা বিএমসি পর ভরসো নায়ে কা’ অর্থাৎ মুম্বই, তোমার বিএমসি-র ওপর কি কোনো ভরসা নেই? গানটি সোশ্যাল মিডিয়ায় দারুণ জনপ্রিয় হয়েছে। সবার মুখে ফিরছে গানটায়। গানটায় হালকা রসিকতার ছলে বলা হয়েছিল, প্রতি বর্ষায় মুম্বই শহর ভেসে যায়, মানুষের ভোগান্তির কোনো শেষ থাকে না, কিন্তু পুরসভার কোনো হেলদোল নেই।

কিন্তু গানটা শহরবাসীর মনে ধরলেও শাসক কাউন্সিলররা যে বেজায় চটেছেন তা পুরসভার এই কাণ্ডেই বোঝা যায়। মুম্বই পুরসভার ক্ষমতায় শিবসেনা। তাদের একাধিক নেতার দাবি ছিল, এই গান পরিবেশনের জন্য আরজে মালিশকা আর তাঁর রেডিও চ্যানেলের বিরুদ্ধে পাঁচশো কোটি টাকার মানহানির মামলা রুজু করা হোক। পুরসভা শেষ পর্যন্ত মানহানির মামলা না করলেও পালি নাকা এলাকার অ্যাপার্টমেন্টে পুলিশ পাঠিয়ে তাঁর মায়ের হাতে নোটিশ তুলে দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, ছ’ তলার ফ্ল্যাটবাড়িতে রুটিন পরীক্ষা চালিয়ে দেখা গিয়েছে, বাড়ির ভিতরে ফুলগাছের টবে ও বারান্দার একটি পাত্রে মশার লার্ভা আছে।

তবে আরজে মালিশকার অগণিত ভক্ত মনে করেন, মশা-ফশা কিছু নয়, পুরসভাকে বিদ্রূপ করে গান গাওয়ার জন্যই তাঁর বাড়িতে মশার লার্ভা মিলেছে বলে অভিযোগ করা হয়েছে। রেডিও-র ফোন ইনে তাঁরা সে কথা খোলাখুলি বলছেনও।

আরজে মালিশকা এখন নিউ ইয়র্কে, বলিউডের একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপলক্ষে। তবে পুরসভার এই আচরণে শিবসেনার সমালোচনা করেছে বিজেপি এবং কংগ্রেস-সহ বিভিন্ন বিরোধী দল। বিজেপির কাউন্সিলররা বলেছে, “পুর আধিকারিকদের এই আচরণ শিশুসুলভ ও বোকার মতো। যাঁরা এই নোটিশ জারি করেছেন তাঁদের বিরুদ্ধে তদন্ত হওয়া উচিত।” টুইটারে আরজে মালিশকাকে সমর্থন জানিয়েছেন এনসিপি নেতা নীতীশ রানে। সমাজবাদী পার্টির কাউন্সিলর রইস শেখ বলেছেন, পুরসভার আধিকারিকরা সমালোচনা সহ্য করতে পারছেন না। কংগ্রেস কাউন্সিলর রবি রাজা অভিযোগ করেছেন, আরজে মালিশকার বাড়ি খুঁজে নোটিশ পাঠানোর জন্য এইচ/ওয়েস্ট ওয়ার্ডের (বান্দ্রা) অ্যাসিস্ট্যান্ট কমিশনারকে বলা হয়েছিল।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here