ওয়েবডেস্ক: দিন কতক আগেই অস্ত্র বিক্রি করতে ৬ দিনের ভারত সফরে এসেছিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। প্রধানমন্ত্রীর সঙ্গে গল্পগাছা, গুজরাত ভ্রমণ ইত্যাদি সেরে সফরের শেষ দিনে মুম্বই গিয়েছিলেন তিনি। লক্ষ্য ছিল ভারত ও ইজরায়েলের মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের ক্ষেত্র প্রস্তুত করা।

মুম্বইতে নেতানিয়াহু ও বলিউড তারকাদের একটি যৌথ সভা ও পার্টির আয়োজন করা হয়। তাতে গোটা পরিবার নিয়ে হাজির ছিলেন বিগ বি। ছিলেন পরিচালক করণ জোহর, আশুতোষ গোয়ারিকর, ইমতিয়াজ আলি, অভিনেতা বিবেক ওবেরয় প্রমুখ। সকলকে নিয়ে গ্রেলফিও তোলেন অমিতাভ বচ্চন। সেই ছবি সোশাল মিডিয়ায় ভাইরালও হয়।

কিন্তু এই জাঁকজমকের মধ্যেও নজর কাড়ে বলিউডের তিন খানের অনুপস্থিতি। প্রচার হয়, নেতানিয়াহু ইহুদি বলেই তিনি মুসলিম সুপারস্টার ওই পার্টিতে যাননি। আর সেজন্য সোশাল মিডিয়ায় কেউ কেউ তাঁদের ‘দেশদ্রোহী’ বলেও প্রচার করতে শুরু করেন। তবে এই নিয়ে তিন খানের কেউই মুখ খোলেননি। কিন্তু যেটা জানা গেছে, তা হল- ইজরায়েল যে ভাবে প্যালেস্তাইনে নারী ও শিশু হত্যা করে চলেছে, তার প্রতিবাদেই ওই সভায় হাজির হননি শাহরুখ, আমির ও সলমন। এজন্য অবশ্য সোশাল মিডিয়ার একাংশ তাঁদের ‘প্রকৃত নায়ক’ বলেও মন্তব্য করেছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here