RE Interceptor 650 and the RE Continental GT 650

অটোডেস্ক: রয়্যাল এনফিল্ডের এক জোড়া নতুন বাইকের বুকিং শুরু করে দিলেন ডিলাররা। ৫০০০ টাকার বিনিময়ে এই বাইক দু’টির বুকিং করা যাবে। জানানো হয়েছে, আগামী ডিসেম্বর মাসেই ক্রেতার হাতে তুলে দেওয়া হবে নতুন এই বাইক।

সংস্থা আগেই জানিয়েছিল, রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০ এবং রয়্যাল এনফিল্ড কন্টিনেন্টাল জিটি ৬৫০ নামের নতুন দু’টি বাইক নিয়ে আসছে বাজারে।আপাতত স্থির হয়েছে, বাইক দু’টির আনুমানিক মূল্য সাড়ে তিন লক্ষ টাকার (দিল্লিতে অন রোড) আশেপাশেই থাকবে। এই বাইকের বিশেষত্ব, এনফিল্ডের আধুনিক ইতিহাসে এই প্রথম সাড়ে ৬০০ সিসির টুইন ইঞ্জিনের বাইক সংযোজিত হচ্ছে সংস্থার তালিকায়। তবে ক্রেতার হাতে পৌঁছতে এখনও ৩০-৪৫ দিন পর্যন্ত সময় লাগতে পারে বলেও জানিয়েছিল সংস্থা।

সম্প্রতি এনফিল্ড কর্তৃপক্ষ জানিয়েছেন, নিজেদের সংস্থার বাইক ব্যবহারকারীদের কাছে আরও বেশি করে আগ্রহ সৃষ্টি করতে নতুন দু’টি মডেলের দাম তিন লক্ষ টাকার আশেপাশেই রাখার চেষ্টা করা হচ্ছে। আগামী নভেম্বরে শুরু হচ্ছে রাইডার ম্যানিয়া। আশা করা হচ্ছে নভেম্বরের মাঝামাঝি সময়েই বাজারে আসতে পারে এই দুই নতুন বাইক।

ফিচারের দিক থেকেও যথেষ্ট চমক মজুত রয়েছে এই জোড়া বাইকে। থাকছে ৬৪৯ সিসির এয়ার-কুলড ইঞ্জিন। সমান্তরাল-জোড়া ইঞ্জিনে থাকবে ৪৭ বিএইচপিতে উৎপাদিত হবে ৭,১০০ আরপিএম, অন্যদিকে ৫,২০০ আরপিএমে পিক টর্ক ৫২ এনএম। এনফিল্ডের এই নতুন বাইক ৬ গিয়ারের সঙ্গে স্লিপ অ্যান্ড অ্যাসিস্ট ক্লাচ। তবে বাজারে আত্মপ্রকাশের পরই বোঝা যাবে এই জোড়া সিলিন্ডারের বাইক ক্রেতার মন জয় করতে কতটা সফল হয়।

কতটা গতিতে চলবে  রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০ এবং রয়্যাল এনফিল্ড কন্টিনেন্টাল জিটি ৬৫০। দেখুন নীচের ভিডিওয়-

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here