শ্রীনগর: জম্মু ও কাশ্মীরে মঙ্গলবার এক মর্মান্তিক বাস দুর্ঘটনা। নিরাপত্তা বাহিনীর একটি বাস নদীগর্ভে পড়ে যাওয়ার অন্তত ছয় জওয়ানের মৃত্যু হয়েছে। জখম আরও অনেকেই।

জানা গিয়েছে, অনন্তনাগ জেলার চন্দনওয়ারির কাছে পহেলগাঁওয়ে ব্রেক ফেল হয় বাসের। তার জেরেই এই দুর্ঘটনা ঘটে। বাসটিতে ৩৯ জন যাত্রী ছিলেন, তাঁদের মধ্যে ৩৭ জন আইটিবিপি জওয়ান ছিলেন বলে জানা গিয়েছে। বাকি দু’জন পুলিশকর্মী।

কাশ্মীর জোন পুলিশ টুইটারে জানায়, “অনন্তনাগ জেলার চন্দনওয়ারির কাছে পহেলগাঁওয়ে একটি সড়ক দুর্ঘটনায় ছয় আইটিবিপি সদস্য শহিদ হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েক জন। তাঁদের হেলিকপ্টারে করে শ্রীনগর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। বিস্তারিত ঘটনা পরে জানানো হবে”।

দুর্ঘটনার খবর পেয়ে ১৯টির মতো অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছোয়। দ্রুত উদ্ধার অভিযান চালান স্থানীয় কর্তৃপক্ষ। অনন্তনাগের ডেপুটি কমিশনার পীযূষ সিংলা জানিয়েছেন, অনন্তনাগের সরকারি মেডিক্যাল কলেজ, সেখানকার জেলা হাসপাতাল এবং সেয়ারের মহকুমা হাসপাতালের মেডিক্যাল টিমগুলিকে কাজে লাগানো হচ্ছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃত জওয়ানদের দেহ রাখা হয়েছে পহেলগাঁও হাসপাতালে। গুরুতর আহতদের প্রাথমিক চিকিৎসার পর শ্রীনগর সেনা হাসপাতালে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, অমরনাথ যাত্রায় ‘ডিউটি’ সেরে বাসে করে ফিরছিলেন ওই জওয়ানরা। পথিমধ্যে এই মর্মান্তিক দুর্ঘটনা।

আরও পড়তে পারেন:

নীতীশ কুমারের ৩১ মন্ত্রীর শপথগ্রহণ, কোন দলের কত জন বিহারের নতুন মন্ত্রীসভায়

চিনের দুর্বল অর্থনৈতিক তথ্য, উদ্বেগ কাটিয়ে দিনের শুরুতে লম্বা লাফ সেনসেক্স, নিফটির

ভারতের আপত্তি উড়িয়ে মঙ্গল-সকালে শ্রীলঙ্কার বন্দরে নোঙর করল চিনা জাহাজ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন