PNB-Nirav Modi fraud
ফাইল ছবি

ওয়েবডেস্ক: অবশেষে খোঁজ পাওয়া গেল নীরব মোদীর। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারিতে অভিযুক্ত নীরব রয়েছেন ব্রিটেনে। সোমবার সিবিআইকে এই খবর দিয়েছে ব্রিটিশ সরকার। ওই তথ্য পাওয়ার পরই নীরব মোদীকে দেশ ফেরানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

নীরবের ব্রিটেনে থাকার খবর পাওয়ার পরই সিবিআই তাঁকে দেশে ফেরানোর জন্য বিদেশ মন্ত্রকের কাছে আবেদন করেছে। সেই সঙ্গে ব্রিটেনের কাছে সিবিআইয়ের আবেদন, নীরব মোদীকে দেখামাত্রই ‌যেন গ্রেফতার করা হয়। ইন্টারপোলের রেড কর্নার নোটিশও জারি করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

রেড কর্নার নোটিশ জারির পর ইন্টারপোল পৃথিবীর ১৯২ দেশটিকে তা জানিয়ে দেয়। বলা হয়, অভি‌যুক্ত ব্যক্তিকে সে দেশে দেখামাত্রই ‌যেন গ্রেফতার করা হয়। ওই গ্রেফতারির পরই প্রত্যার্পণের প্রক্রিয়া শুরু হয়। নীরব মোদীর ক্ষেত্রেও সেই একই জিনিস হবে, এমনই আশা করছে সিবিআই।

আরও পড়ুন কেন আদিত্যনাথের বিরুদ্ধে মামলা শুরু হবে না? বিদ্বেষমূলক মন্তব্যের পরিপ্রেক্ষিতে উত্তরপ্রদেশকে প্রশ্ন শীর্ষ আদালতের

উল্লেখ্য, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১৩ হাজার কোটি টাকা ধার নিয়ে বেপাত্তা নীরব মোদী। তার সঙ্গে তাঁর মামা মেহুল চোকসিরও কোনো খোঁজ পাওয়া ‌যাচ্ছিল না। তবে কিছু দিন আগে আন্টিগা প্রশাসন জানিয়েছে, এই মুহূর্তে সেই দেশের নাগরিকত্ব নিয়েছেন মেহুল।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন