সোনীপত (হরিয়ানা): গত জুলাইয়ে বিশ্বকাপের ফাইনালে উঠে ভারতকে গর্বিত করেছিলেন মহিলা ক্রিকেটাররাই। সেই দেশেই একজন যুবতীকে হুমকি দেওয়া হল সে যদি ভবিষ্যতে ক্রিকেট খেলে তা হলে তাকে মেরে ফেলা হবে। অভিযুক্তরা বাইরের কেউ নয় বরং ওই যুবতীর দুই ভাই। ঘটনাটি ঘটেছে হরিয়ানার সোনীপত জেলার দেরু গ্রামে।

পুলিশের দায়ের করা অভিযোগে ওই যুবতী জানিয়েছেন, তিনি দ্বিতীয় বর্ষের বিএ-র ছাত্রী। কলেজে পড়াশোনার পাশাপাশি ক্রিকেট খেলতেও ভালোবাসেন। কিন্তু তাঁর দুই ভাই তাঁকে জোর করে কলেজ ছাড়তে বাধ্য করিয়েছে। ওই যুবতীর কথায়, “যখনই আমি পড়াশোনা এবং ক্রিকেট খেলার কথা বলতে যাই, আমার দুই ভাই আমাকে মারে। ভবিষ্যতে কলেজ যাওয়ার নাম করলে আমার ছোটো ভাই আমাকে গুলি করে মারারও হুমকি দিয়েছে।”

পুলিশকে ওই যুবতী জানিয়েছে, নিজের মতো করেই জীবন নির্বাহ করতে চান তিনি। কিন্তু ভাইরা সেটা করতে দেবে না। ওই যুবতীর বয়ানের ভিত্তিতে তাঁর দুই ভাইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ।

পুলিশ জানায়, ওই যুবতীর দাদা নিরাপত্তারক্ষীর কাজ করে আর ছোটো ভাই বিএ-র প্রথম বর্ষের ছাত্র। সোনীপত সদর থানার ইনচার্জ দলবীর দঙ্গি বলেন, “রবিবার প্রথমে ওই যুবতী অভিযোগ জানাতে আসেন, আমরা তখন ওই ভাইদের শুধু সতর্ক করেছিলাম। কিন্তু তাতে কাজ না হওয়ায় মঙ্গলবারও একই অভিযোগ নিয়ে আসেন ওই যুবতী। তখন আমরা তাঁর ভাইদের বিরুদ্ধে এফআইআর দায়ের করি।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here