নয়াদিল্লি: নিম্নমানের খাবার নিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে একটি ভিডিও আপলোড করে হৈচৈ ফেলে দিয়েছিলেন যে জওয়ান, সেই তেজ বাহাদুর যাদবকে এবার বরখাস্ত করল বিএসএফ। এমনই জানা গিয়েছে বিএসএফ সূত্রে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএসএফের এক আধিকারিক বলেন, “তেজ বাহাদুরের বিরুদ্ধে বিশৃঙ্খলার কিছু অভিযোগ প্রমাণিত হয়েছে। একদিকে ওকে খেতে বলা হলেও ও খায়নি, অন্যদিকে অনুমতি না থাকা সত্বেও ও নিজের মোবাইল ফোন ব্যবহার করেছিল।”

আরও পড়ুন: খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে বিএসএফ জওয়ান বিপাকে

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে একটি ভিডিও পোস্ট করেছিলেন তেজ বাহাদুর যেখানে তিনি দেখিয়েছিলেন কী রকম নিম্নমানের খাবার জওয়ানদের দেওয়া হয়। সেই সঙ্গে তাঁর অভিযোগ ছিল, সরকারের তরফ থেকে ভালো মানের খাবারের ব্যবস্থা করা হলেও, বিএসএফের ঊর্ধ্বতন আধিকারিকরা বেআইনি ভাবে তা বাজারে বিক্রি করে দেয়। এই ভিডিওটা ছড়িয়ে পড়ার পরেই, স্বরাষ্ট্রমন্ত্রক এবং বিএসএফের থেকে আলাদা আলাদা রিপোর্ট চেয়ে পাঠায় কেন্দ্র।

এর দু’মাসের মাথায়, আরও একটি ভিডিও আপলোড করেন তেজ বাহাদুর। সেখানে মানসিক নির্যাতনের অভিযোগ করেন তিনি। ওই ভিডিওয়ে তিনি বলেন, নিম্নমানের খাবার নিয়ে ভিডিওটির পরেই, তাঁর ফোন কেড়ে নেয় বিএসএফের উচ্চপদস্থ কর্তারা। সেখানে তিনি আশঙ্কা প্রকাশ করেন যে, তাঁর মোবাইলের তথ্য বিকৃত করে, এমনও প্রমাণ করার চেষ্টা হতে পারে যে তাঁর সঙ্গে পাকিস্তানের ঘনিষ্ঠতা রয়েছে। তবে বিএসএফ দাবি করে শুধুমাত্র তদন্তের স্বার্থেই তাঁর ফোনটি নিয়ে নেওয়া হয়েছে। গোটা ঘটনাটিকে ‘চূড়ান্ত বিশৃঙ্খলা’ আখ্যা দেয় স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন: এ বার মানসিক নির্যাতন, নয়া ভিডিও বিএসএফ জওয়ান তেজ বাহাদুরের

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here