ওয়েবডেস্ক : ডেটা-ভয়েস কলের বাজারে গ্রাহকদের জন্য ৪২৯ টাকায় ৯০ দিনের জন্য একটা নতুন অফার নিয়ে এল ভারত সঞ্চার নিগম লিমিটেড (বিএসএনএল)। এই অফারে প্রতি দিন ১ জিবি করে ডেটা ব্যবহারের সুযোগ থাকছে। সঙ্গে থাকছে যে কোনো নেটওয়ার্কে সীমাহীন কথা বলার সুযোগ। এ ক্ষেত্রে সীমাহীন এসটিডি কলও করা যাবে।

দিল্লিতে সংস্থার প্রধান আর কে মিত্তল বলেন, কেবল কেরল ছাড়া দেশের সর্বত্রই এই প্ল্যান কার্যকর। ৯০ দিনে ৪২৯ টাকার অফার। মানে মাসে ১৪৩ টাকায় পাওয়া যাবে ৩০ দিনে ৩০ জিবি করে ডেটা। বর্তমান পরিস্থিতিতে এই অফার খুবই সাশ্রয়ী।

গত মাসে মোবিকুইকের সঙ্গে বিএসএনএল এক যোগে একটা মোবাইল ওয়ালেট চালু করেছে।  ওয়ালেটটি  তার ১ কোটি গ্রাহককে বিল জমা করতে এবং ই-কমার্স প্ল্যাটফর্মগুলিতে টাকার লেনদেন করতে সাহায্য করবে।

কেন্দ্রীয় যোগাযোগমন্ত্রী মনোজ সিনহা বলেন, গ্রামের পিছিয়ে পড়া মানুষদের কাছে প্রায়শই সব সুবিধে গিয়ে পৌঁছোয় না। তাই তাঁদের এই সুবিধে পাইয়ে দেওয়ার জন্যই এই ওয়ালেটের ব্যবস্থা। শহর বা গ্রাম উভয়কেই ডিজিট্যালি শক্তিশালী হওয়ার জন্য সারা দিনে  অন্তত এক ঘণ্টা নেট ব্যবহার করা উচিত। আর এই দু’টি সংস্থার মেলবন্ধন সেই দিকেই এগিয়ে নিয়ে যাচ্ছে সবাইকে। এর সাহায্যে কেনাকাটা, যে কোনো কিছুর জন্য টিকিট বুকিং করা, বিল মেটানো ইত্যাদি সব কাজই করা যাবে।

প্রসঙ্গত সম্প্রতি জিও-র সঙ্গে পাল্লা দিয়ে এয়ারটেল গ্রাহকদের জন্য ৩৯৯ টাকায় ৮৪ দিনের একটা নতুন অফার নিয়ে এসেছে। এই প্ল্যানেও রয়েছে প্রতিদিন ১ জিবি ডেটা আর যে কোনো নেটওয়ার্কে সীমাহীন এসটিডি ও লোকাল কল করার সুযোগ।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন