Connect with us

দেশ

বাজেট ২০১৮: ক্ষেত্র বিশেষে পরিকল্পনা গুরুত্ব পেলেও বাড়তি বোঝা মধ্যবিত্তের ঘাড়েই

নয়াদিল্লি: প্রত্যাশা পূরণ না কি আর্থিক সংস্কার?  এমন প্রশ্নেই দোলাচলে থাকা দেশবাসীর জন্য অর্থমন্ত্রী অরুণ জেটলি যে বাজেট পেশ করলেন, তা নিয়ে মোটেই আশ্বস্ত হতে পারছেন না মধ্যবিত্তরা। অভিন্ন পণ্য পরিষেবা কর বা জিএসটি চালু হওয়ার পর এটাই ছিল প্রথম বাজেট। ফলে আমদানি বা আন্তশুল্ক কর নিয়ে তেমন কিছু ঘোষণার কথা ছিল না বললেই চলে। […]

Published

on

নয়াদিল্লি: প্রত্যাশা পূরণ না কি আর্থিক সংস্কার?  এমন প্রশ্নেই দোলাচলে থাকা দেশবাসীর জন্য অর্থমন্ত্রী অরুণ জেটলি যে বাজেট পেশ করলেন, তা নিয়ে মোটেই আশ্বস্ত হতে পারছেন না মধ্যবিত্তরা। অভিন্ন পণ্য পরিষেবা কর বা জিএসটি চালু হওয়ার পর এটাই ছিল প্রথম বাজেট। ফলে আমদানি বা আন্তশুল্ক কর নিয়ে তেমন কিছু ঘোষণার কথা ছিল না বললেই চলে। তবে পূর্বাভাস মতোই কর্পোরেট করে ছাড়ের কথা ঘোষণা করলেও তা বহনের ভার চাপল আদতে মধ্যবিত্তের ঘাড়েই(২৫০ কোটি টাকার কম টার্নওভারের সংস্থার কর্পোরেট কর ৩০ শতাংশ থেকে কমে ২৫ শতাংশ করা হয়েছে বাজেটে)।

অর্থমন্ত্রীর বাজেটে স্বাভাবিক ভাবেই গ্রাম ও কৃষকের মানভঞ্জনের নজির গড়েছে। আরও বেশি কিষাণ ক্রেডিট কার্ড বিলির প্রতিশ্রুতি দিয়ে অর্থমন্ত্রী ঘোষণা করেছেন, কৃষির উন্নয়নে ক্ষুদ্র সেচ প্রকল্পে বাড়তি জোর দেওয়া হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং কৃষি কাজে আগ্রহ বাড়ানোর জন্য বিশেষ পরিকল্পনা রয়েছে সরকারের। সে দিকে নজর রেখেই আলু, পেঁয়াজ এবং টম্যাটো চাষের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। চাষের কাজে আর্থিক সহায়তার জন্য পাঁচ কোটি মানুষকে ঋণদানের ব্যবস্থা করা হয়েছে। ধান-গম বা ডাল জাতীয় শস্যের পাশাপাশি বাঁশ উৎপাদন বাড়াতেও সরকার নতুন একটি প্রকল্প ঘোষণা করেছে। ন্যাশনাল ব্যাম্বু মিশন নামের ওই প্রকল্প থেকে উৎসাহীরা বিনামূল্যে পরামর্শ ও আর্থিক সহায়তা পাবেন।

Loading videos...

এ ছাড়া গ্রামীণ মানুষের আর্থ-সামাজিক মানোন্নয়নে মৎস্য এবং জলজ প্রাণী চাষের ক্ষেত্রে উৎসাহ দানে বরাদ্দ করা হয়েছে ১০,০০০ কোটি টাকা। পাশাপাশি প্রাণী সম্পদ উন্নয়নে জোর দিতে বরাদ্দের পরিমাণ আরও ১০,০০০ কোটি টাকা।

অর্থমন্ত্রীর আগামী এক বছরের পরিকল্পনায় সাধারণ মানুষের জন্য এ ধরনের বেশ কয়েকটি ইতিবাচক দিক উঠে এলেও বাকিটা কিন্তু ততটা আশাব্যঞ্জক নয়। আর বাকি সমস্ত নেতিবাচক দিকটির ফল ভুগতে হবে মধ্যবিত্তকেই। অর্থমন্ত্রক সূত্রে জানা গিয়েছিল, আয়করের কাঠামো পরিবর্তনের চিন্তাভাবনা রয়েছে কেন্দ্রের। কিন্তু তা অপরিবর্তিতই রাখা হল। বেতন থেকে ৪০ হাজার টাকার ছাড় দিয়ে বাকি উপার্জনের উপর আয়কর দিতে হবে সেই পুরনো হারেই। এমনকি বলা হয়েছিল, চাকরিজীবীদের আয়কর লাঘব করতে বেশ কয়েকটি ক্ষেত্রে সংস্কার করা হবে। কিন্তু অর্থমন্ত্রী সে বিষয়ে কোনো উচ্চবাচ্যই করেননি।

উল্টোদিকে শিক্ষা এবং স্বাস্থ্যের মতো অতি-আবশ্যক পরিষেবায় সেস বাড়িয়ে কেন্দ্র মধ্যবিত্তকেই সমস্যার মুখে ফেলে দিল। বাজেটে বলা হয়েছে, এই দুই ক্ষেত্রে আগের এক শতাংশ সেস-কে চার শতাংশ পর্যন্ত বৃদ্ধি করা হল। যে কোনো বিলের ক্ষেত্রেই এই সেস প্রযোজ্য হবে। আবার কাস্টম ডিউটি বাড়ানোর ফলে বৈদ্যুতিন সরঞ্জাম নির্মাতা সংস্থাগুলি ব্যয়ের ভার যে ক্রেতার ঘাড়েই চাপাবে, তা বলাই বাহুল্য। স্বাভাবিক ভাবে বাড়িয়ে দিল মোবাইল বা টিভির মতো বহু ব্যবহার্য বৈদ্যুতিন সামগ্রীর।

সব মিলিয়ে কিছু নীতিগত ও ক্ষেত্র বিশেষে পরিকল্পনা ঘোষণার এই বাজেটে আর যাই হোক মধ্যবিত্ত সম্প্রদায়ের কাছে তেমন কোন গুরুত্ব বহন করল না।

দেশ

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন ভারতের বিদেশমন্ত্রী

তিস্তা-সহ বিভিন্ন অভিন্ন নদীর জল বণ্টনের বিষয়ে শিগগিরই বাংলাদেশ ও ভারতের জল সম্পদ সচিবদের মধ্যে আলোচনা হবে।

Published

on

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এস জয়শঙ্কর।

ঋদি হক: ঢাকা

বাংলাদেশের প্রধানমন্ত্রী (Bangladesh PM) শেখ হাসিনার (Sheikh Hasina) সঙ্গে সাক্ষাৎ করলেন ভারতের বিদেশমন্ত্রী (Indian foreign minister) ড. এস জয়শঙ্কর (Dr. S Jaishankar)। বৃহস্পতিবার বিকেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবন’-এ এই সৌজন্য সাক্ষাৎকার ঘটে।

Loading videos...

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মার্চ সে দেশ সফরে আসছেন। তার আগে মোদীর সফরের বিষয়ে খুঁটিনাটি আলোচনা করতে বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকা পৌঁছোন ড. এস জয়শঙ্কর। তিনি একদিনের বিশেষ সফরে দিল্লি থেকে ঢাকায় আসেন।

সকাল সাড়ে ১১টা নাগাদ ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন ‘পদ্মা’য় বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে বসেন ভারতের বিদেশমন্ত্রী। সেই বৈঠকে মোদীর সফর ছাড়াও দু’ দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কথা হয়। দ্বিপাক্ষিক বৈঠকের পর এক যৌথ সাংবাদিক সম্মেলনে নানা প্রশ্নের জবাব দেন দুই বিদেশমন্ত্রী।

ওই সম্মেলনে ভারতের বিদেশমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর চূড়ান্ত করতেই তিনি ঢাকায় এসেছেন। তবে এ ছাড়াও বিভিন্ন ইস্যু নিয়ে তিনি বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন।

তিস্তা-সহ বিভিন্ন অভিন্ন নদীর জল বণ্টনের বিষয়ে শিগগিরই বাংলাদেশ ও ভারতের জল সম্পদ সচিবদের মধ্যে আলোচনা হবে বলে জানান ভারতের বিদেশমন্ত্রী।

দুই দেশের সম্পর্ক প্রসঙ্গে এস জয়শঙ্কর বলেন, “ভারত ও বাংলাদেশের সম্পর্কে রূপান্তর হচ্ছে। তারই প্রেক্ষিতে আমরা আমাদের সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। যে সব বিষয় অমীমাংসিত রয়েছে, সেগুলো নিয়েও কথা হয়েছে। সম্প্রতি দু’ দেশের মধ্যে যে অগ্রগতি হয়েছে, তা নিয়েও পর্যালোচনা করেছি।”

আরও পড়ুন: সীমান্তে একটি হত্যাও দুঃখজনক, ঢাকায় যৌথ সাংবাদিক সম্মেলনে বললেন ভারতের বিদেশমন্ত্রী

Continue Reading

দেশ

সীমান্তে একটি হত্যাও দুঃখজনক, ঢাকায় যৌথ সাংবাদিক সম্মেলনে বললেন ভারতের বিদেশমন্ত্রী

দু’ দেশের বিদেশমন্ত্রী সাড়ে ১১টা নাগাদ ‘পদ্মা’য় এক বৈঠকে মিলিত হন।

Published

on

সাংবাদিক সম্মেলনে দু' দেশের বিদেশমন্ত্রী।

ঋদি হক: ঢাকা

সীমান্তে হত্যার ঘটনাকে দুঃখজনক আখ্যা দিলেন ভারতের বিদেশমন্ত্রী (Indian Foreign Minister) ড. এস জয়শঙ্কর (Dr. S Jaishankar)। তিনি মনে করেন, সীমান্তে যাতে হত্যার ঘটনা না ঘটে, কোনো অপরাধ না ঘটে, সেটা সুনিশ্চিত করাই দু’ দেশের অভীষ্ট লক্ষ্য হওয়া উচিত।

Loading videos...

বৃহস্পতিবার দুপুরে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন ‘পদ্মা’য় এক যৌথ সাংবাদিক সম্মেলনে নানা প্রশ্নের জবাব দিচ্ছিলেন জয়শঙ্কর।

বাংলাদেশের বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের (Dr. A K Abdul Momen) আমন্ত্রণে এক দিনের সংক্ষিপ্ত সফরে এ দিনই ঢাকায় আসেন ভারতের বিদেশমন্ত্রী। সকাল ১০টা নাগাদ বিশেষ ফ্লাইটে তিনি দিল্লি থেকে ঢাকায় পৌঁছোন। বঙ্গবন্ধু এয়ারবেসে তাঁকে স্বাগত জানান বাংলাদেশের বিদেশমন্ত্রী (Bangladesh Foreign Minister)।

দু’ দেশের বিদেশমন্ত্রী সাড়ে ১১টা নাগাদ ‘পদ্মা’য় এক বৈঠকে মিলিত হন। বৈঠকের পর তাঁরা যৌথ সাংবাদিক সম্মেলনে যোগ দেন।

ঢাকায় ভারতের বিদেশমন্ত্রীকে স্বাগত জানালেন বাংলাদেশের বিদেশমন্ত্রী।

সীমান্তে হত্যা প্রসঙ্গে ভারতের বিদেশমন্ত্রী বলেন, “সাধারণত সীমান্তে হত্যা ভারতের ভিতরেই ঘটে। বিষয়টি নিয়ে আমরা আলোচনা করেছি। একটি হত্যা হলেও যে তা দুঃখজনক সে ব্যাপারে আমরা একমত। এখন আমাদের অভীষ্ট লক্ষ্য হওয়া উচিত অপরাধবিহীন সীমান্ত, যাতে একটি হত্যাকাণ্ডও সেখানে না ঘটে। আমার মনে হয়, দু’ পক্ষ এই সমস্যার সমাধান করতে পারবে।”  

ড. জয়শঙ্কর বলেন, বাংলাদেশ এ বছর মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে। এই উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফরে আসছেন। তাঁর সেই সফর উপলক্ষ্যে তিনি ঢাকায় এসেছেন।

মোদীর সফরকালে দুই দেশের দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা ও সমঝোতা-স্মারক চূড়ান্ত করতেই তাঁর এই সফর।         

বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, তাঁদের দ্বিপাক্ষিক বৈঠকে মূলত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর নিয়েই আলোচনা হয়েছে। তাঁর সফরকালেই বঙ্গবন্ধু-বাপু জাদুঘর উদ্বোধন করা হবে। ভারতের প্রধানমন্ত্রীর সফর দু’ দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে সকলের আশা।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মার্চ বাংলাদেশ সফরে আসছেন। ওই দিন ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত একটি যাত্রীবাহী ট্রেনের শুভ সূচনা করবেন দুই  প্রধানমন্ত্রী। মোদীর সফরকালে দুই প্রধানমন্ত্রীর হাত ধরে যাত্রা শুরু করবে বঙ্গবন্ধু-বাপু জাদুঘর।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর ফাঁসি আটকাতে ৩০টি দেশে ছুটে গেছিলেন ইন্দিরা গান্ধী, ভারতের এই ঋণ মনে রেখেছে বাংলাদেশ: তথ্যমন্ত্রী  

Continue Reading

দেশ

বয়স মেপে চলছে টিকাকরণ, কেন্দ্রের কাছে ব্যাখ্যা চাইল হাইকোর্ট

“অন্য দেশকে সাহায্য করার জন্য ভ্যাকসিন দিচ্ছি বা তাদের কাছে বিক্রি করছি এবং আমাদের নিজেদের লোককে তা দিচ্ছি না”, বলল হাইকোর্ট।

Published

on

খবর অনলাইন ডেস্ক: বর্তমানে ৬০ বছরের বেশি অথবা কো-মর্বিডিটি রয়েছে, এমন ৪৫ বছরের বেশি বয়সিদের করোনা টিকাকরণ চলছে। ঠিক কী কারণে এই কঠোর নিয়ন্ত্রণ, কেন্দ্রের কাছে তারই ব্যাখ্যা চাইল দিল্লি হাইকোর্ট।

হাইকোর্ট বলে, সেরাম ইনস্টিটিউট এবং ভারত বায়োটেক যথাক্রমে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন নামে দু’টি কোভিড ভ্যাকসিন তৈরি করছে। ভ্যাকসিন জোগান দেওয়ার জন্য আরও ক্ষমতা রয়েছে তবে মনে হয় তাদের সম্পূর্ণ ক্ষমতা কাজে লাগানো হচ্ছে না।

Loading videos...

দিল্লি হাইকোর্টের বিচারপতি বিপিন সঙ্গী এবং রেখা পল্লির বেঞ্চ বলে, “আমরা এটাকে পুরোপুরি ভাবে ব্যবহার করছি না। আমরা হয় তা বিশ্বের অন্য দেশকে সাহায্য করার জন্য দিচ্ছি বা তাদের কাছে বিক্রি করছি এবং আমাদের নিজেদের লোককে ভ্যাকসিন দিচ্ছি না। সুতরাং আমাদের সেই দায়িত্ব ও জরুরি বোধ থাকতে হবে”।

একই সঙ্গে তাঁরা উৎপাদন বৃদ্ধির দিকেও দৃষ্টি আকর্ষণ করে বলেন, “ভারত সরকার ‌টিকাকরণের শৃঙ্খলা বিশেষ করে দিল্লি এবং সংলগ্ন এলাকায় ভ্যাকসিনগুলি পরিবহণের সক্ষমতা প্রকাশ করে একটি হলফনামা দাখিল করবে। বর্তমানে গৃহীত ব্যবস্থারও নির্দেশ করবে”।

উচ্চ আদালত আরও বলে “টিকাকরণের জন্য বয়সের ভিত্তিতে শ্রেণি বিভাগ করা হয়েছে। এই কঠোর নিয়ন্ত্রণ রাখার পিছনে যুক্তিটি ব্যাখ্যা করবে ভারত সরকার”।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদ্দেশে সময়সীমা বেঁধে দেয় আদালত। জানানো হয়, আগামী ৯ মার্চের মধ্যে হলফনামা দাখিল করতে হবে। সংশ্লিষ্ট জনস্বার্থ মামলাটির শুনানি হবে আগামী ১০ মার্চ।

আরও পড়তে পারেন: ‘পর্ন দেখানো হয়, নিয়ন্ত্রণ দরকার’, ওটিটি প্ল্যাটফর্ম প্রসঙ্গে নির্দেশ সুপ্রিম কোর্টের

Continue Reading
Advertisement
Advertisement
দেশ1 hour ago

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন ভারতের বিদেশমন্ত্রী

রাজ্য5 hours ago

নতুন করে উদ্বেগের মাঝে সাময়িক স্বস্তি রাজ্যের কোভিডগ্রাফে

দেশ6 hours ago

সীমান্তে একটি হত্যাও দুঃখজনক, ঢাকায় যৌথ সাংবাদিক সম্মেলনে বললেন ভারতের বিদেশমন্ত্রী

পশ্চিম মেদিনীপুর6 hours ago

সুশান্তবাবু না? অশীতিপর বৃদ্ধ পিছনে থেকে হাত টেনে ধরতেই প্রাক্তন মন্ত্রী বললেন, ‘আমি বাবু নই’

দেশ6 hours ago

বয়স মেপে চলছে টিকাকরণ, কেন্দ্রের কাছে ব্যাখ্যা চাইল হাইকোর্ট

দেশ7 hours ago

ওড়িশার সিমিলিপাল টাইগার রিজার্ভে এক সপ্তাহ পরেও জ্বলছে আগুন, ব্যবস্থা নেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর

ক্রিকেট7 hours ago

৬ ক্রিকেটার কোভিড পজিটিভ, স্থগিত হয়ে গেল পাকিস্তান সুপার লিগ

কলকাতা8 hours ago

মোদীর ব্রিগেডের দিন কলকাতাকে ‘মমতাময়’ করতে ওয়ার্ড-প্রশাসকদের বিশেষ নির্দেশ তৃণমূলের

প্রযুক্তি2 days ago

মাত্র ২২ টাকায় জিও ফোন প্রিপেড ডেটা ভাউচার! জানুন বিস্তারিত

শিক্ষা ও কেরিয়ার1 day ago

কেন্দ্রের নতুন শিক্ষানীতির আওতায় মাদ্রাসায় পড়ানো হবে গীতা, রামায়ণ, বেদ-সহ অন্যান্য বিষয়

রাজ্য3 days ago

৯২ আসনে লড়বে কংগ্রেস, জানালেন অধীর, আব্বাসকে নিয়ে জট অব্যাহত

দেশ2 days ago

স্বামীর ‘দাসী’ নন স্ত্রী, এক সঙ্গে থাকতে বাধ্য করা যাবে না, বলল সুপ্রিম কোর্ট

শিক্ষা ও কেরিয়ার2 days ago

একাদশ, দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা মাসে ৫-৭ হাজার টাকা পেতে পারেন, জেনে নিন কিশোর বৈজ্ঞানিক প্রোৎসাহন প্রকল্প কী

High Court and Teacher
শিক্ষা ও কেরিয়ার1 day ago

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় নয়া মোড়, ফের কলকাতা হাইকোর্টে রাজ্য

বিনোদন1 day ago

রাজনীতিতে অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, যোগ দিলেন তৃণমূলে

শিক্ষা ও কেরিয়ার1 day ago

বেড়েছে নিয়োগের হদিশ দেওয়া সংস্থার সংখ্যা, বেশি সুযোগ আর্থিক এবং তথ্যপ্রযুক্তিতে

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে