অযোধ্যায় রামমন্দির নির্মাণের সময়সীমা বেঁধে দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বিজেপির প্রবীণ আইনজীবী নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুব্রহ্মণ্যম স্বামী দাবি করলেন, “নভেম্বর মাসের পরেই অযোধ্যাতে রাম মন্দির নির্মাণের কাজ শুরু হবে”।

অযোধ্যার বিতর্কিত জমিটি নিয়ে মামলা চলছে সুপ্রিম কোর্টে। রামজন্মভূমি-বাবরি মসজিদ শীর্ষক ওই মামলার রায় যে নিজেদের পক্ষেই যেতে চলেছে, তেমন দাবিও করেন সুব্রহ্মণ্যম। তিনি বলেন, “সুপ্রিম কোর্টের রামজন্মভূমি-বাবরি মামলার রায় রামজন্মভূমির দিকেই যাবে”।

দু’দিনে অযোধ্যা সফরে গিয়েছিলেন তিনি। সেখানে বলেন, ধর্মীয় আচরণ পালন মানুষের মৌলিক অধিকার। কারও কাছ থেকে এটাকে কেউ জোর করে কেড়ে নিতে পারে না। অযোধ্যার যে জমিটি ভগবান রামের জন্মভূমি, সেখানে থেকে রামকে মুছে ফেলা যাবে না।

সুব্রহ্মণ্যম তাঁর এই দাবি এমন একটি সময়ে করেন, যার পর দিনই কেন্দ্রের এনডিএ সরকারে বিজেপির জোটসঙ্গী শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে প্রধানমন্ত্রীকে রামমন্দির নির্মাণের তদারকির আবেদন জানিয়েছিলেন। সম্প্রতি কেন্দ্র জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা (সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ) প্রত্যাহার করেছে।

[ আরও পড়ুন: লক্ষ্য ২০২১: বাংলার গ্রামে বাড়তি নজর আরএসএসের ]

উদ্ধব বলেন, ঠিক যে ভাবে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করে মোদী নজির গড়েছেন, একই ভাবে তিনি অযোধ্যায় দ্রুত রামমন্দির নির্মাণে মনোযোগ করুন। একই তিনি মোদীর কৃতিত্বে তিনি যে গর্বিত, সে কথাও জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here