ফাইল ছবি

খবরঅনলাইন ডেস্ক: বিহারের ২৪৩টি বিধানসভা আসনে যখন ভোটের ফলপ্রকাশ হবে, তখনই দেশের বিভিন্ন প্রান্তে ৫৮টি বিধানসভা এবং একটি লোকসভা আসনের উপনির্বাচনেরও ফলপ্রকাশ হবে। এর মধ্যে ২৮টি বিধানসভা আসন রয়েছে মধ্যপ্রদেশে। এই আসনগুলির ফলাফলের ওপরে অনেক কিছুই নির্ভর করছে।

সব থেকে বড়ো কথা হল, এগুলো জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কাছেও মর্যাদার ব্যাপার। কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া জ্যোতিরাদিত্যর ম্যাজিক কাজ করে কি না সেটাই দেখার। এই ২৮টা আসনের বেশিরভাগ আসনেই যদি বিজেপি জিতে যায় তা হলে ক্ষমতায় তারাই থেকে যাবে। কিন্তু কংগ্রেস জিতলে হিসেবনিকেশ সব গণ্ডগোল হয়ে যেতে পারে।

এ ছাড়া, উত্তরপ্রদেশেরও ৭টা আসনের ফল ঘোষণা হবে। এর মধ্যে একটি আসনের বিধায়ক ছিলেন উন্নাও ধর্ষণ কাণ্ডের মূল অভিযুক্ত কুলদীপ সিংহ সেঙ্গার। এ ছাড়া, কর্নাটক, ওড়িশা, মণিপুর, গুজরাত এবং তেলঙ্গানার কিছু আসনেও ভোটের ফলপ্রকাশ হতে চলেছে।

উপনির্বাচনের ফলাফলের যাবতীয় আপডেট দেখুন এখানে ক্লিক করে।

(চোখ রাখুন বিহারের ফলাফলের ওপরেও। ক্লিক করুন এখানে)

================================================================

*****১১টি রাজ্যের ৫৮টি বিধানসভা উপ-নির্বাচনে ৩৭টি-তে জয়ী বিজেপি, এগিয়ে ৪টি-তে।

******উত্তরপ্রদেশের ৬টি আসনে জয়ী বিজেপি, একটিতে সমাজবাদী পার্টি।

*****গুজরাতের আটটি বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের ফল ঘোষণা হল এ দিন। নির্বাচন কমিশন জানায়, প্রত্যেকটিতেই জয়ী হয়েছেন বিজেপি প্রার্থীরা।

*****উত্তরপ্রদেশের ৩টি কেন্দ্রে জয়ী হলেন বিজেপি প্রার্থীরা। উপ-নির্বাচন হওয়া আরও চারটি বিধানসভার ফলাফল ঘোষণা বাকি রয়েছে।

*****বেলা ২টো নাগাদ মধ্যপ্রদেশে বিজেপি-২১, কংগ্রেস-৬ এবং বিএসপি-১টি আসনে এগিয়ে।

***** বিহারে একটি লোকসভা আসনে এগিয়ে রয়েছে জেডিইউ।

***** মধ্যপ্রদেশে বিজেপি ১৭ এবং কংগ্রেস ৯টি আসনে এগিয়ে।

***** কর্নাটকের দুটো আসনে এগিয়ে বিজেপি। হরিয়ানা, ছত্তীসগঢ়ে একটি করে আসনে এগিয়ে কংগ্রেস। ঝাড়খণ্ডে দুটো আসনের মধ্যে একটি করে আসনে এগিয়ে বিজেপি এবং কংগ্রেস।

***** মধ্যপ্রদেশে বিজেপি ১৩টি, কংগ্রেস ৭টি এবং বিএসপি একটি আসনে এগিয়ে রয়েছে। উত্তরপ্রদেশের উপনির্বাচনে বিজেপি তিনটে এবং সমাজবাদী পার্টি আর বিএসপি একটি করে আসনে এগিয়ে রয়েছে।

***** পঞ্জাবের একটি আসনে কংগ্রেস এবং তেলঙ্গানার একটি আসনে এগিয়ে বিজেপি।

***** মধ্যপ্রদেশে বিজেপি চারটে এবং কংগ্রেস একটি আসনে এগিয়ে।

***** নির্বাচন কমিশনের তরফে এখনও কোনো প্রবণতা আসেনি।

***** ভোটগণনা শুরু হয়ে গেল ৫৮টি বিধানসভা এবং একটি লোকসভা আসনে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন