gadchiroli encounter

গড়চিরোলি (মহারাষ্ট্র): রবিবার থেকে শুরু হওয়া মাওবাদী এবং যৌথ বাহিনীর মধ্যে সংঘর্ষে মহারাষ্ট্রের গড়চিরোলিতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩। মঙ্গলবার আরও পনেরো জন মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে বলে নিরাপত্তাবাহিনীর তরফ থেকে জানান হয়েছে। পাশাপাশি নতুন করে একটি সংঘর্ষেও ছ’জনের মৃত্যু হয়েছে।

গড়চিরোলির টাডগাঁও জঙ্গলে রবিবার সকাল থেকে এই সংঘর্ষ শুরু হয়। জঙ্গলে মাওবাদীদের দু’টি দল ডেরা করেছে, এমন নিশ্চিত খবর পেয়েই সেখানে অভিযান চালায় মহারাষ্ট্র পুলিশ এবং সিআরপিএফ। মাত্র দেড় ঘণ্টার সংঘর্ষে মাওবাদীদের বিরুদ্ধে বড়োসড়ো ‘সাফল্য’ পায় নিরাপত্তাবাহিনী। রবিবার ঘটনাস্থলে ১৬ জনের মৃত্যু হয়।

মঙ্গলবার সকালে ইন্দ্রাবতী নদী থেকে আরও পনেরো জনের দেহ উদ্ধার করা হয়েছে বলে জানান গড়চিরোলির এসপি অভিনব দেশমুখ। এদের মধ্যে দু’জন মহিলাও রয়েছে। এই দেহ উদ্ধারের কিছুক্ষণ আগে সোমবার রাতে নতুন সংঘর্ষটি হয় যেখানে মৃত্যু হয় ছ’জনের।

দেশমুখ বলেন, “নিহত ছ’জনের মধ্যে চার জন মহিলা রয়েছে।”

এলাকায় এখনও তল্লাশি অভিযান চলছে বলে জানিয়েছেন দেশমুখ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। নিহতদের মধ্যে শীর্ষস্থানীয় মাওবাদী নেতানেত্রী আছেন বলেও জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here