Pnb Fraud

ওয়েবডেস্ক:  ১৩ হাজার কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক আর্থিক তছরূপ কাণ্ডের তদন্ত করছে সিবিআই। জানা গিয়েছে, এই তদন্তের স্বার্থে আকর্ষণীয় আর্থিক প্যাকেজে অন্যান্য মন্ত্রক থেকে ব্যাঙ্কিং এবং কর বিশেষজ্ঞদের আহ্বান জানাল ওই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ।

তবে বর্তমানে পিএনবি কাণ্ড মুখ্য বিষয় হলেও অন্যান্য বেশ কয়েকটি আর্থিক তছরূপের তদন্তেও ডেপুটেশনের ভিত্তিতে বিশেষজ্ঞ নিয়োগ করতে চাইছে সিবিআই। সংস্থার প্রজ্ঞাপন বিভাগের তরফে জানানো হয়েছে, সিবিআই এ মুহূর্তে ডেপুটেশনের ভিত্তিতে অন্যান্য মন্ত্রক থেকে অ্যাডভাইজার (ব্যাঙ্কিং), সিনিয়র অ্যাডভাইজার ( বৈদেশিক বাণিজ্য ও বিনিময়), ডেপুটি অ্যাডভাইজার (বৈদেশিক বাণিজ্য ও বিনিময়) এবং সিনিয়র অ্যাডভাইজার (কর) পদে ওই নিয়োগ করবে।

আরও পড়ুন: পিএনবি-কাণ্ডে আরও এক চাঞ্চল্যকর তথ্য, টানা তিন বছর শূন্য ‘নজরদার’ অফিসারের পদ

পাশাপাশি জানানো হয়েছে, স্বল্পমেয়াদি চুক্তিতেও ওই পদগুলিতে ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগ হবে। যাঁরা এই পদে যোগ দেবেন তাঁদের মূল বেতনের উপর ২০ শতাংশ হারে সিকিউরিটি ভাতা দেওয়া হবে।

আরও পড়ুন: কড়া নিরাপত্তার ঘেরাটোপ সত্ত্বেও কয়েক লক্ষ টাকা চুরি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে

বিভিন্ন মন্ত্রকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ব্যাঙ্কিং, বৈদেশিক বাণিজ্য, বৈদেশিক বিনিময় এবং কর বিশেষজ্ঞরা সংস্থায় কর্মরত টেকনিক্যাল কর্মীদের কাজ পর্যবেক্ষণে নিযুক্ত হবেন।

উল্লেখ্য, ২০১৭ সালের শেষ পরিসংখ্যান অনুযায়ী, সিবিআইয়ের হাতে পড়েছে ৯৩৯টি নিয়মিত মামলা এবং ১৩৭টি প্রাথমিক তদন্তের ভার। এ ছাড়া দেশের বিভিন্ন আদালতে চলছে ৯,৩৮৩টি মামলা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here