CBI Probe: দুর্নীতির তদন্ত শুরু হতেই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন অনিল দেশমুখ

0

খবরঅনলাইন ডেস্ক: দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হতেই পদত্যাগ করলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ (Anil Deshmukh)। তাঁর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনেছিলেন মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংহ। সেই অভিযোগের ভিত্তিতে অনিল দেশমুখের বিরুদ্ধে সোমবার সিবিাই (CBI) তদন্তের নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট। এর পরেই মন্ত্রকের দায়িত্ব ছেড়ে দেন দেশমুখ।

সোমবার নিজেদের রায়ে ১৫ দিনের মধ্যে সিবিআইকে তদন্ত শুরুর নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট। তার পরেই ইস্তফার সিদ্ধান্ত নেন দেশমুখ। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, মুম্বইয়ের প্রাক্তন পুলিশ প্রধান পরমবীর সিং একটি বিস্ফোরক চিঠি প্রকাশ করার পরই হইচই পড়ে যায়। সেই চিঠিতে বলা হয়, অনিল দেশমুখ মুম্বইয়ের বার ও হোটেল থেকে পুলিশ কর্মকর্তাদের মাসিক ১০০ কোটি টাকা সংগ্রহ করতে বলেছিলেন। চিঠিতে আরও জানানো হয়, এনআইএ-র হাতে ধৃত এনকাউন্টার স্পেশালিস্ট সচিন ওয়াজের মাধ্যমেও টাকা তুলতে চেয়েছিলেন অনিল দেশমুখ। এর পর থেকেই তাঁকে অপসারণের দাবি জানিয়েছিল বিজেপি।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি মুম্বইয়ে মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার সামনে একটি গাড়ি থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার হয়। এই ঘটনার তদন্তে গাফিলতির অভিযোগে মুম্বই পুলিশ কমিশনারের পদ থেকে পরমবীর সিংহকে সরিয়ে দেয় মহারাষ্ট্রের ক্ষমতাসীন মহা বিকাশ আগাড়ি সরকার। অপসারণের দিন রাতের দেশমুখের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনেন পরমবীর।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন