arun jaitley and vijay mallya

নয়াদিল্লি: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অর্থ প্রতারণা মামলায় অভিযুক্ত ব্যবসায়ী বিজয় মাল্যর বিস্ফোরক মন্তব্য নিয়ে উত্তাল রাজধানীর রাজনীতি। গত বুধবার মাল্য দাবি করেন, তিনি যখন ভারত ছেড়ে লন্ডনে চলে যাচ্ছেন, তখন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে দেখা করেছিলেন। আর্থিক বিষয়টি মিটমাট করে নেওয়ার প্রস্তাবও দিয়েছিলেন। যদিও মাল্যর এমন মন্তব্যের পরেই অর্থমন্ত্রী বিবৃত দিয়ে জানান, এ সব মিথ্যা অভিযোগ। কিন্তু আগামী লোকসভা ভোটের আগে এমন একটা জমকালো ইস্যুকে ছাড়তে নারাজ জাতীয় কংগ্রেস।

কংগ্রেসের দাবি, সংসদের সেন্ট্রাল হলে বসে কথা বলেছিলেন অর্থমন্ত্রী ও বিজয় মাল্য। রীতিমতো অন্তরঙ্গ ভাবে বসে তাঁদের দু’জনের কথা হয়েছিল। পি এল পুনিয়া অভিযোগ করে বলেন, কংগ্রেসের সাংসদরাও জেটলির সঙ্গে মাল্যর সেই আলোচনা পর্বটি নিজেদের চোখেই দেখেছিলেন।

এ দিন জাতীয় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী সংবাদ মাধ্যমের সামনে দাবি করেন, মিথ্যা বলছেন জেটলি। মাল্যর সঙ্গে তাঁর বৈঠক সম্পর্কে বিবৃতিতে তিনি যে সব কথা বলেছেন তা মিথ্যা। ১ মার্চ, ২০১৬-র সংসদের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখলেই সব স্পষ্ট হয়ে যাবে।

জেটলিকে একহাত নিয়ে রাহুল বলেন, মাল্য যে ভারত ছেড়ে পালিয়ে গিয়েছেন সে কথা কেন পুলিশকে জানাননি অর্থমন্ত্রী? তিনি তো সিবিআই বা ইডি-কে জানাতে পারতেন। অপরাধীদের সহযোগিতা করেছেন জেটলি।


আরও পড়ুন: “পালানোর আগে জেটলির সঙ্গে দেখা করেছিলাম”, বিস্ফোরক স্বীকারোক্তি মাল্যর

মাল্যর পাশাপাশি রাহুলের অভিযোগের তির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকেও। রাহুলের প্রশ্ন, এত কিছু নিয়ে ব্লগ লেখেন মোদী, কিন্তু মাল্যকে নিয়ে কিছু লেখেননি কেন?

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন