kejriwal

নয়াদিল্লি: দুপুরে খবর ছড়িয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়ি থেকে পাওয়া সিসিটিভি ফুটেজ বিকৃত করার অভিযোগ এনেছে দিল্লি পুলিশ। কিন্তু সন্ধে গড়াতেই সেই অভিযোগ করার কথা অস্বীকার করল পুলিশ। জানিয়ে দিল, এখনও পর্যন্ত ফুটেজ বিকৃত করার কোনো প্রমাণ তাদের হাতে আসেনি।

সোমবার দুপুরে সংবাদসংস্থা এএনআই জানিয়েছিল, দিল্লি পুলিশের অতিরক্ত ডিসিপি হরেন্দ্র কে সিংহ আদালতে জানিয়েছেন যে কেজরির বাড়িতে পাওয়া সিসিটিভি ফুটেজের বিকৃতি ঘটানো হয়েছে। এর কিছুক্ষণ পরেই এই খবর অস্বীকার করেন হরেন্দ্র সিংহ। তিনি বলেন, সিসিটিভি ফুটেজ সংক্রান্ত আদালত এ দিন যা নির্দেশ দিয়েছে সেটা ভুল ব্যাখ্যা করেছে ওই সংবাদসংস্থা।

তিনি বলেন, “ধৃত বিধায়কদের জামিনের ব্যাপারে শুনানি চলাকালীন আদালত এ দিন পুলিশকে নির্দেশ দিয়েছে, সিসিটিভি ফুটেজ বিকৃত করা হয়েছে কিনা সেটা খতিয়ে দেখার। এই নির্দেশের ভুল ব্যাখ্যা করেছে ওই সংবাদসংস্থা।” ভুল তথ্য যেন খবরে না ছড়িয়ে পড়ে, সেই ব্যাপারেও আবেদন করেন হরেন্দ্র।

এ দিকে সোমবারই দিল্লি সরকারের তরফ থেকে জানিয়ে দেওয়া হল, আমলাদের সঙ্গে বৈঠকের সরাসরি সম্প্রচারের জন্য আসন্ন বাজেটেই অর্থ বরাদ্দের কথা চিন্তাভাবনা করবে তারা। সরকারের এক আধিকারিক জানান, সরাসরি দেখানোর পাশাপাশি বৈঠকে কী কথা হবে সেটা ওয়েবসাইটে তুলে দেওয়া হবে।

তাঁর মতে, “সরাসরি সম্প্রচারের মাধ্যমে জনগণ জানতে পারবেন, ওই বৈঠকে মন্ত্রী, বিধায়ক বা আমলারা কে কী কথা বলেছেন।”

উল্লেখ্য, গত সোমবারের ওই ঘটনার পর থেকে এখনও পর্যন্ত দিল্লির আমলারা কেজরিওয়ালের সঙ্গে কোনো বৈঠকই করেননি। তাঁদের দাবি, সবার প্রথমে অনশু প্রকাশ নিগ্রহকাণ্ডে ক্ষমা চাইতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন