করোনা: উৎসবের মরশুমে সমস্ত রাজ্যকে সতর্ক করে চিঠি কেন্দ্রের

0

উৎসবের মরশুমে সতর্ক থাকতে হবে। সমস্ত রাজ্যকে চিঠি দিয়ে সতর্ক করল কেন্দ্র।

নয়াদিল্লি: সামনে উৎসবের মরশুম। করোনা পরিস্থিতিতে বাড়তি সতর্কতা হিসেবে কোভিডবিধি মেনে চলার যাবতীয় পরামর্শ দিয়ে দেশের সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে মঙ্গলবার চিঠি দিল কেন্দ্রীয় সরকার।

চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ​​ভাল্লা রাজ্যগুলোর উদ্দেশে লেখেন, “স্বাস্থ্য মন্ত্রকের পরামর্শ অনুযায়ী আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ও সংশ্লিষ্ট সমস্ত স্থানীয় কর্তৃপক্ষকে নির্দেশিকা জারি করার আহ্বান জানাচ্ছি”।

তিনি লেখেন, দেশে দৈনিক করোনা সংক্রমণ ধারাবাহিক ভাবে হ্রাস পাচ্ছে। তবে এখনও বেশ কয়েকটি রাজ্যে স্থানীয় ভাবে ভাইরাস সংক্রমণের হার বেশি। ফলে কোভিড-১৯ এখনও আমাদের দেশের সামনে একটা চ্যালেঞ্জ হিসেবেই রয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই ফের এক বার উচ্চহারে সংক্রমণের ঝুঁকি এড়াতে উৎসবের মরশুমে সতর্কতা অবলম্বন করা উচিত। এ ব্যাপারে আগের মতোই নমুনা পরীক্ষা, কোভিড আক্রান্তকে শনাক্তকরণ এবং চিকিৎসার পদ্ধতি মেনে চলতে হবে।

Shyamsundar

টিকাকরণ কর্মসূচি সমানে অব্যাহত রাখার পরামর্শ দিয়ে ভাল্লা চিঠিতে লেখেন, রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনকে টিকাকরণ কর্মসূচি আগের মতোই চালিয়ে যেতে হবে। এর গতি আরও বাড়াতে হবে। যাতে অপেক্ষাকৃত কমবয়সিদের আরও বেশি করে কর্মসূচির আওতায় নিয়ে আসা সম্ভব হয়।

উল্লেখ্য, এ দিন সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৬ লক্ষ ৯৭ হাজার ৫৮১। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৭৯৫ জন। তবে দৈনিক সংক্রমণ ২০ হাজারের নীচে নেমে এলেই করোনা মোকাবিলায় ঢিলে দিতে চায় না কেন্দ্র।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ ফের সাতশো পার, বেড়ে গেল সংক্রমণের হারও

পুলিশকর্মীর উপর অত্যাচারের প্রতিবাদে পথে নেমে হাজরা মোড় থেকে গ্রেফতার কমপক্ষে ১৫

উপনির্বাচনের আগে ভবানীপুরে ১৪৪ ধারা জারি করল কমিশন

পঞ্জাব কংগ্রেসে ফের নাটকীয় মোড়, প্রদেশ সভাপতিপদ ছাড়লেন নভজ্যোৎ সিংহ সিধু

বিজেপি-র সমস্ত পদ ছাড়লেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, দলত্যাগের জল্পনা তুঙ্গে

সিপিআই ছাড়ার আগে পার্টি অফিস থেকে নিজের লাগানো এসি সরিয়েছেন কানহাইয়া কুমার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন