করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৫১ কোটি টাকা দিচ্ছে রেল

Indian-Railway
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করতে রেলমন্ত্রক ‘প্রধানমন্ত্রী-কেয়ারস ফান্ড'(PM-CARES fund)-এ ১৫১ কোটি টাকা অনুদান দিচ্ছে। রবিবার রেলমন্ত্রী পীযূষ গয়াল সংবাদ সংস্থা পিটিআইয়ের কাছে এ কথা জানিয়েছেন।

রেলমন্ত্রী টুইটারে জানান, “প্রধানমন্ত্রীর আহ্বানের পরে আমি এবং প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গদি এক মাসের বেতন ওই তহবিলে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। অন্য দিকে রেলের ১৩ লক্ষ কর্মী নিজেদের একদিনের বেতন তুলে দেবেন। সব মিলিয়ে পিএম-কেয়ারস ফান্ডে জন্য ১৫১ কোটি টাকার মতো অনুদান দেওয়া হচ্ছে”।

কেন্দ্রীয় সরকার করোনাভাইরাস মোকাবিলায় নাগরিক সহায়তা ও ত্রাণ সংগ্রহের জন্য এই তহবিল গঠন করেছে। গঠিত হয়েছে একটি পাবলিক চ্যারিটি ট্রাস্ট। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ট্রাস্টের চেয়ারম্যান এবং এর সদস্যদের মধ্যে রয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং অর্থমন্ত্রী।

আরও পড়ুন: করোনাভাইরাস বায়ুবাহিত নয়, গুজব উড়িয়ে সাফ জানাল ‘হু’

প্রধানমন্ত্রী গত শনিবার দেশবাসীর উদ্দেশে বলেন, “দয়া করে প্রধানমন্ত্রী-কেয়ারস তহবিলে নিজের অবদান রাখবেন। এই তহবিল আগামী দিনে একই রকম সংকটজনক পরিস্থিতির মোকাবিলা করবে”।

এ দিন জানা যায়, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রক এবং সেগুলির অধীনস্ত বিভাগগুলির কর্মীরা নিজেদের একদিনের বেতন ওই তহবিলে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.