representational pic
প্রতীকী ছবি। সৌজন্যে দ্য হিন্দুস্তান টাইমস।

ওয়েবডেস্ক: খুনের চেষ্টার অভিযোগে গ্রেফতার হলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং পটেলের ছেলে প্রবাল সিং পটেল। মঙ্গলবার তাঁকে গ্রেফতার করে মধ্যপ্রদেশ পুলিশ। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

প্রবাল ছাড়াও অভিযুক্তদের তালিকায় রয়েছেন, মধ্যপ্রদেশের বর্তমান বিজেপি বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী জলম সিং পটেলের ছেলেও।

আরও পড়ুন কংগ্রেসের আবেদনকে মান্যতা, নির্বাচন কমিশনের জবাব চাইল শীর্ষ আদালত

ঘটনার সূত্রপাত সোমবার রাতে। একটি খনির দখল নেওয়াকে কেন্দ্র করে মধ্যপ্রদেশের গোটেগাঁও নরসিংপুর জেলায় সংঘর্ষ বাঁধে দুই গোষ্ঠীর। এক গোষ্ঠীর নেতৃত্বে ছিলেন প্রবাল সিং। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ও তাঁর খুড়তুতো ভাই মনু সিংয়ের নেতৃত্বে একটি গোষ্ঠী ওই এলাকার আরেক প্রভাবশালী গোষ্ঠীর উপর হামলা চালায় বলে অভিযোগ। এর পরই দুই গোষ্ঠীর সংঘর্ষ শুরু হয়। এমনকি প্রকাশ্যে গুলিও চালানো হয়। যার জেরে অন্তত ২ জন গুরুতর আহত। বেশ কয়েক জন জখম হন এবং ২ জনকে অপহরণ করা হয়।

এই ঘটনায় মধ্যপ্রদেশ পুলিশ শুরু থেকেই সক্রিয় হয়ে ওঠে। গ্রেফতার করা হয় প্রবালকে। যদিও রাজ্যের জলম সিংয়ের ছেলে মনু সিং এখন পলাতক। বিজেপির অবশ্য অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই গ্রেফতার করা হয়েছে মন্ত্রীর ছেলেকে। মন্ত্রী প্রহ্লাদ সিং পটেল অবশ্য বিশেষ কিছু বলতে চাননি। আইনের ওপরেই ভরসা রেখেছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here