কাশ্মীরে বাড়তি বাহিনী নিয়ে যাওয়ার খবর ওড়াল স্বরাষ্ট্রমন্ত্রক

হস্পতিবার সংবাদসংস্থা পিটিআই জানায় কাশ্মীরে আরও বাড়তি ২৮ হাজার বাহিনী নিয়োগ করা হবে।

0
poonch Indian Army
ফাইল ছবি

ওয়েবডেস্ক: জম্মু-কাশ্মীরে বাড়তি ২৮ হাজার জওয়ান নিয়ে যাওয়ার খবর ওড়াল স্বরাষ্ট্রমন্ত্রক। তাদের দাবি, গত সপ্তাহে যে দশ হাজার জওয়ান পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাঁরা এখন উপত্যকায় পৌঁছচ্ছেন। এ ছাড়া আর বাড়তি কোনো সৈন্য নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সংবাদসংস্থা পিটিআই জানায়, কাশ্মীরে আরও বাড়তি ২৮ হাজার সৈন্য মোতায়েন করা হবে। এঁর অধিকাংশই সিআরপিএফ থেকে নিয়ে যাওয়া হবে। এই খবরের কোনো সত্যতা নেই বলে জানিয়েছে মন্ত্রক।

নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক বলেন, “গত সপ্তাহেই ১০০ কোম্পানি জওয়ান উপত্যকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তাঁরা এখনও উপত্যকায় পৌঁছচ্ছেন। এই সূত্র ধরেই আরও বাড়তি সৈন্য পাঠানোর ব্যাপারে ভুয়ো খবর ছড়িয়ে গিয়েছে।”

আরও পড়ুন উন্নাও কাণ্ডে নয়া নির্দেশ সুপ্রিম কোর্টের

সেই সঙ্গে তিনি এ-ও বলেন, “উপত্যকায় বাহিনীকে ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করা হয়। কী ভাবে মোতায়েন করা হয়, সেটা কখনোই প্রকাশ্যে আলোচনা করা হয় না।” উল্লেখ্য, এই মুহূর্তে উপত্যকায় অন্তত ৮৫ হাজার সৈন্য রয়েছে। রাজ্যে জঙ্গি দমনের পাশাপাশি অমরনাথ যাত্রীদের নিরাপত্তার জন্যও এই ব্যবস্থা করা হয়েছে।

এর আগে গত সপ্তাহে উপত্যকায় বাড়তি জওয়ান মোতায়েন নিয়ে জল্পনা ছড়িয়েছিল যে হয়তো ৩৫এ ধারা নিয়ে কোনো সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় সরকার। যদিও সেই জল্পনা আগেই উড়িয়ে দিয়েছেন রাজ্যপাল সত্যপাল মালিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.