rajnath singh mob lynchings

ওয়েবডেস্ক: দেশের বিভিন্ন দিকে গণপিটুনির ঘটনা বেড়ে যাওয়ায় কেন্দ্রের যে মুখ পুড়ছে তা বলাই বাহুল্য। এই আবহে গণপিটুনি রুখতে প্রয়োজনে নতুন আইন নিয়ে আসার কথা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

মঙ্গলবার লোকসভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলেন রাজনাথ। আলোয়ারের ঘটনার পরিপ্রেক্ষিতে রাজনাথ বলেন, কেন্দ্র এই ঘটনাকে গুরুত্ব সহকারে দেখছে। দোষীদের শাস্তির ব্যাপারেও আশ্বস্ত করেছেন তিনি।

আলোয়ারের ঘটনাটি নিয়ে এ দিন লোকসভায় জিরো আওয়ার চলাকালীন সরব হয় কংগ্রেস ও তৃণমূল। অন্যদিকে এই ঘটনায় সরাসরি বিজেপির হাত রয়েছে বলে দাবি করে আদালতের হস্তক্ষেপ চান বিএসপি নেত্রী মায়াবতী। তিনি বলেন, “গণপিটুনির ঘটনা বিজেপির কর্মীরাই ঘটায়। কিন্তু তারা এটাকে জাতীয়তাবাদ বলে মনে করে। আমার তো মনে হয় বিজেপি কোনো ভাবেই এই ঘটনায় অভিযুক্তদের শাস্তি দিতে পারবে না।”

আরও পড়ুন গোরক্ষকদের তাণ্ডব বন্ধ করার দায় ঘুরিয়ে মুসলিমদের ওপরেই চাপালেন আরএসএস নেতা

এই ধরনের ঘটনা ভবিষ্যতে যাতে না ঘটে সে জন্য দুটি উচ্চপর্যায়ের কমিটি তৈরি করেছে কেন্দ্র। একটি কমিটির নেতৃত্বে রাজনাথ নিজে অন্যটির প্রধান করা হয়েছে স্বরাষ্ট্রসচিব রাজীব গৌবাকে।

উল্লেখ্য, আলোয়ারের ঘটনায় ইতিমধ্যে মুখ পুড়েছে রাজস্থান পুলিশের। গণপিটুনিতে আহত রাকবর খানকে হাসপাতালে নিয়ে যেতে দেরি করা হয়েছিল বলে অভিযোগ। এই অভিযোগ অবশ্য মেনে নিয়েছেন পুলিশকর্মী মোহন সিংহ। তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here