নারী নিগ্রহ, দলিত বিক্ষোভ, সব কিছুতেই বিরোধীদের চক্রান্ত দেখছে কেন্দ্র

0
187
kathua rape case

ওয়েবডেস্ক: দেশ জুড়ে চলা দলিত বিক্ষোভ হোক, বা নারী নিগ্রহ, সব কিছুতেই বিরোধীদের চক্রান্ত দেখছে কেন্দ্র। বিরোধীরা চক্রান্ত করে কেন্দ্রের ঘাড়ে দোষ চাপিয়ে দিচ্ছে, শুক্রবার এমনই মন্তব্য করেন বিজেপির মুখপাত্র মীনাক্ষী লেখি।

এমনিতে উত্তরপ্রদেশের উন্নাওয়ে হোক বা কাশ্মীরের কাথুয়ায়, গত কয়েক দিনের ঘটনাবলির ব্যাপারে মুখে কুলুপ এঁটেছিল শাসক বিজেপি। অবশেষে সরকারি ভাবে শুক্রবার তারা মুখ খুলল এবং মুখ খুলতেই সব দোষ চাপানো হয়ে গেল বিরোধীদের ঘাড়ে।

লেখি বলেন, বিরোধীরা ইচ্ছে করে ধর্ষণের ঘটনাকে সাম্প্রদায়িক মড়ক দিচ্ছে। উন্নাও এবং কাথুয়ার ঘটনায় পুলিশ যথাযথ ব্যবস্থা নিচ্ছে বলে দাবি করেন লেখি। সেই সঙ্গে কংগ্রেসের প্রতি বিষোদগার করে তিনি বলেন, “বিরোধীদের এখন কাজ হল,  প্রথম ‘সংখ্যালঘু সংখ্যালঘু’ করে চেঁচানো, তার পর ‘দলিত দলিত’ চিৎকার করা আর এখন ওরা ‘মহিলা মহিলা’ চিৎকার করা শুরু করেছে আর সব দোষ কেন্দ্রের ঘাড়ে চাপিয়ে দিচ্ছে।”

কিছু দিন আগে অসমের নগাঁওয়েও এক কিশোরীকে ধর্ষণের করে খুন করা হয়েছিল। সেই ঘটনা নিয়ে কেন বিক্ষোভ হয়নি সে ব্যাপারেও এ দিন প্রশ্ন তোলেন লেখি।

কাথুয়ার ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সমর্থনে যে মিছিল বেরিয়েছিল সেখানে বিজেপির দুই বিধায়কও হাজির ছিলেন। সেই ব্যাপারে লেখিকে প্রশ্ন করা হলে কিছুটা ব্যাকফুটে চলে যান তিনি। স্বীকার করে নেন, ওই দুই বিধায়কের ওই মিছিলে থাকা উচিত হয়নি। তবে সেই সঙ্গে এ-ও বলেন যে ওই দুই বিধায়ককে ভুল বোঝানো হয়েছিল বলেই তাঁরা মিছিলে ছিলেন।

এর পাশাপাশি বৃহস্পতিবার রাতে রাহুল গান্ধীর আয়োজিত মোমবাতি মিছিলকেও বিশেষ গুরুত্ব দিতে চাননি লেখি।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here