ব্যাঙ্কগুলিকে পাক সাইবার হামলার সতর্কবার্তা পাঠালো কেন্দ্র

0

পাকিস্তানের সাইবার অপরাধীরা হামলা চালাতে পারে এই বার্তা দিয়ে দেশের সমস্ত ব্যাঙ্কগুলিকে নতুন করে সর্তক করল কেন্দ্র। এর আগেও কেন্দ্রীয় সরকারি সংস্থা কমপিউটার এমারজেন্সি রেসপন্স টিম (সিইআরটি) ‘স্ট্রাজিক্যাল স্ট্রাইক’-এর পর পরই ব্যাঙ্কগুলিকে সর্তক করে। হিন্দু এ খবর দিয়ে জানিয়েছে, ব্যাঙ্কের নিরাপত্তা সংক্রান্ত এই বড় বিপদ আসার আগেই গত ৭ অক্টোবর সংস্থাটির পক্ষ থেকে ব্যাঙ্কগুলিকে সতর্কবার্তা জানানো হয়।

কেন্দ্রের ইলেট্রনিক্স এবং আইটি মন্ত্রকের অধীন সংস্থা সিইআরটি দেশের বিভিন্ন ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানকে সাইবার হামলার সম্ভাবনা সংক্রান্ত সর্তকতা পাঠিয়ে থাকে। জম্মু ও কাশ্মীরের অশান্ত পরিস্থিতির সময় গত জুলাই এবং আগস্ট মাসে সাইবার হামলার সর্তকতা পাঠায় সংস্থাটি। ‘সার্জিক্যাল স্ট্রাইক-এর পর পাকিস্তানের দিক থেকে এমনই হামলার আশা করে দেশের ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলিকে সতর্কবার্তা পাঠানো হয়।

দেশে সবচেয়ে বড় ডেডিট কার্ড জালিয়াতির ঘটনার পর সংস্থাটি রিজার্ভ ব্যাঙ্কের সঙ্গে কাজ শুরু করেছে, যাতে আগামী দিনে আর্থিক প্রতিষ্ঠানগুলির নিরাপত্তা জোরদার করা যায়।

সিইআরটি বৃহস্পতিবার ই-মেল পাঠিয়ে স্টেট ব্যাঙ্ক, অ্যাক্সিক ব্যাঙ্ক এবং এইচডিএফসি ব্যাঙ্কের কাছে এই জালিয়াতি সংক্রান্ত যাবতীয় তথ্য চেয়েছে।  

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন