Connect with us

দেশ

পুজোর আগে বঙ্গোপসাগরে ঝড়ের গন্ধ

এই সময়ে আন্দামান সাগরে তৈরি নিম্নচাপ সাধারণত ঘূর্ণিঝড়ে পরিণত হয়।

Published

on

bay of bengal

খবরঅনলাইন ডেস্ক: গত বছর ঘূর্ণিঝড় ফণী (Cylone Fani) যখন হুংকার দিয়েও সে ভাবে পশ্চিমবঙ্গে প্রভাব ফেলতে পারেনি, তখন কলকাতাবাসীর একটা বড়ো অংশই তাচ্ছিল্য করেছিলেন। কিন্তু তার ঠিক এক বছর পর ঘূর্ণিঝড় উম্পুন (Cyclone Amphan) যখন অতি শক্তিশালী রূপ নিয়ে হানা দিল, তখন সেই তাচ্ছিল্যের সুর বদলে গেল।

আবহাওয়ার অবস্থা নিয়ে যে হেয় করা উচিত নয় সেটাই বুঝিয়ে দিয়েছিল উম্পুন। চারিদিকে ধ্বংসের চেহারা দেখে বিষণ্ণ হয়ে পড়েছিলেন কলকাতা তথা দক্ষিণবঙ্গের মানুষজন। আর কোনো দিন যাতে ঘূর্ণিঝড় না দেখতে হয়, সেই প্রার্থনাও করছেন অনেকে।

যদিও আগামী কয়েক দিনের মধ্যেই বঙ্গোপসাগরে (Bay of Bengal) একটি ঝড় তৈরি হওয়ার সম্ভাবনা হয়েছে। সেটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতেও পারে, আবার অতি গভীর নিম্নচাপেও থেকে যেতে পারে। কিন্তু যতক্ষণ না তার রূপ আর গতিপথ নিয়ে স্পষ্ট ধারণা তৈরি হচ্ছে, তত দিন চিন্তা থাকবেই রাজ্যবাসির কাছে।

Loading videos...

আন্দামান সাগরে তৈরি নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হয়

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়দার আল্টিমা কিছু দিন আগে থেকেই এমন পূর্বাভাস দিচ্ছিল। এ বার কেন্দ্রীয় আবহাওয়া দফতরও জানিয়ে দিয়েছে যে আগামী ৯ অক্টোবর উত্তর আন্দামান সাগরে (Andaman Sea) একটি নিম্নচাপ তৈরি হবে। নিম্নচাপটি শক্তি বাড়িয়ে ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগোবে বলেও ইঙ্গিত করছে আইএমডি। কিন্তু তার পরবর্তী গতিপ্রকৃতির ব্যাপারে আর কিছু বলা হয়নি।

অতীতের রেকর্ড ঘাঁটলে দেখা যাবে যে এই সময়ে আন্দামানের নিম্নচাপ তৈরি হয়ে পূর্ব ভারতের উপকূলের দিকে এগোলে সেটা ঘূর্ণিঝড়েই রূপান্তরিত হয়। ২০১৩ সালে ওড়িশায় আঘাত হানা ফাইলিন বা তার ঠিক পরের বছর বিশাখাপত্তনমকে তছনছ করে দেওয়া হুডহুডের জন্ম ঠিক এই সময়েই আন্দামান সাগরে হয়েছিল।

তবে আসন্ন নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হবেই, এমনটা এখনও নিশ্চিত করছে না ওয়েদার আল্টিমা। সংস্থার কর্ণধার রবীন্দ্র গোয়েঙ্কার বর্তমান পর্যবেক্ষণ অনুযায়ী নিম্নচাপটি সাগরে থাকাকালীন অল্প কিছু সময়ের জন্য ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। তবে স্থলভূমিতে ঢোকার আগেই সেটা গভীর নিম্নচাপে দুর্বল হয়ে যেতে পারে বলে মনে করছেন তিনি।

সম্ভাব্য গতিপথ

বঙ্গোপসাগরের চালচলন সাম্প্রতিক কালে এতটাই অস্থির হয়ে গিয়েছে যে পাঁচ-ছয় দিন আগে নিশ্চিত করে কোনো নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ের গতিপথের ব্যাপারে পূর্বাভাস দেওয়া যায় না। তাই বর্তমানে নিশ্চিত করে কোনো গতিপথের কথা এখনও বলা যাচ্ছে না।

তবে বর্তমান পরিস্থিতি অনুযায়ী, নিম্নচাপ বা ঘূর্ণিঝড় যা-ই হোক না কেন, তার সরাসরি আঘাত থেকে হয়তো রক্ষা পেয়ে যেতে পারে পশ্চিমবঙ্গ। ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশের দিকেই তার আছড়ে পড়ার সম্ভাবনা খুব বেশি। যদিও শেষ মুহূর্তে গতিপথ পরিবর্তন করার যাবতীয় সম্ভাবনাও এক্কেবারে উড়িয়ে দেওয়া যায় না।

কেমন প্রভাব পড়তে পারে পশ্চিমবঙ্গে

যে বিষয়টা এখন বেশি গুরুত্বপূর্ণ, সেটা হল এখন উত্তর ভারতের একটা বড়ো অংশে বর্ষা বিদায় নিয়েছে। বর্ষা বিদায় নেওয়ার এই সময়টায় বঙ্গোপসাগরের কোনো নিম্নচাপের আচমকা পথ পরিবর্তন হতেই পারে। আন্দামানের দিক থেকে উত্তর-পশ্চিম দিকে এগোতে এগোতে, আচমকা উত্তর বা উত্তরপূর্বমুখী হয়ে যেতে পারে সে। সে ক্ষেত্রে পশ্চিমবঙ্গ উপকূলে সরাসরি আঘাতের সম্ভাবনা থাকে।

তবে নিম্নচাপ বা ঘূর্ণিঝড় সেটা যা-ই হোক না কেন, ওড়িশা দিয়ে প্রবেশ করলেও বর্ষাকালের মতো সে আর মধ্য ভারতের দিকে এগোতে পারবে না। ফলে স্থলভূমিতে ঢুকেই তার গতিপথ উত্তরপূর্বমুখী হতে পারে। অর্থাৎ, পশ্চিমবঙ্গের দিকে এগোতে পারে সে। তবে সে ক্ষেত্রে স্থলভূমি দিয়ে এগোবে বলে অনেকটাই দুর্বল হয়ে রাজ্যে প্রবেশ করতে পারে।

২০১৮ সালের অক্টোবরে ঘূর্ণিঝড় তিতলি (Cylone Titli) ঠিক এই পথ অনুসরণ করেছিল। দক্ষিণ ওড়িশায় আঘাত হেনে সে উত্তরপূর্বে, অর্থাৎ পশ্চিমবঙ্গের দিকে ঘুরে গিয়েছিল। এ রাজ্যে সে ঢুকেছিল গভীর নিম্নচাপ হয়ে। ফলে তার প্রভাবে দিন তিনেক ভালো বৃষ্টি আর ঝোড়ো হাওয়া বয়ে গিয়েছিল দক্ষিণবঙ্গে।

আসন্ন নিম্নচাপটির ক্ষেত্রেও তেমনটাই হতে পারে বলে মনে করছে ওয়েদার আল্টিমা। অর্থাৎ, ১১ অক্টোবরের পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট বাড়বে। নিম্নচাপটির গতিপ্রকৃতির ওপরে নির্ভর করে দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়া থাকবে কি না, বা থাকলেও কী রকম থাকবে। তবে নিম্নচাপটির গতিপ্রকৃতি ১০ অক্টোবরের আগে ভালো করে বোঝা যাবে না।

আগামী দু’ দিন বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে

বর্তমানে বঙ্গোপসাগরের ওপরে একটি নিম্নচাপ রয়েছে। সেটি স্থলভূমিতে না ঢুকে ঠায় দাঁড়িয়ে রয়েছে ওড়িশা আর পশ্চিমবঙ্গ উপকূলের কাছে বঙ্গোপসাগরের ওপরে। তার প্রভাবেই গত কয়েক দিনে দক্ষিণবঙ্গে দফায় দফায় বৃষ্টি হয়েছে।

নিম্নচাপটির প্রভাব আরও দু’ দিন থাকবে। ফলে আগামী ৪৮ ঘণ্টায় দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে পারে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবারের পর থেকে আবহাওয়া পরিষ্কার হতে পারে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমতে পারে, সকালের দিকে হালকা কুয়াশাও দেখা দিতে পারে।

অন্য দিকে উত্তরবঙ্গে আগামী কয়েক দিন বৃষ্টি চলতে থাকবে। বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টিও হতে পারে। তবে অতি ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

করোনাভাইরাসের বাহক হতে পারে নোটও, মানছে আরবিআই: সিআইএটি

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দেশ

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ প্রয়াত

উল্লেখ্য গত ২৫ আগস্ট কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছিলেন গগৈ। প্রায় দু’মাস হাসপাতালে ভরতি থাকার পর গত ২৫ অক্টোবর ছাড়া পান। কিন্তু এক সপ্তাহের বেশি বাড়িতে থাকতে পারেননি তিনি।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ (Tarun Gogoi) মারা গেলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী তথা বিজেপি নেতা হিমন্ত বিশ্বশর্মা সোমবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ তাঁর মৃত্যুসংবাদ জানান।

উল্লেখ্য গত ২৫ আগস্ট কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছিলেন গগৈ। প্রায় দু’মাস গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি থাকার পর গত ২৫ অক্টোবর ছাড়া পান। কিন্তু এক সপ্তাহের বেশি বাড়িতে থাকতে পারেননি তিনি। গত ২ নভেম্বর ফের হাসপাতালে ভরতি করাতে হয় তাঁকে।

এর পর তাঁর শারীরিক অবস্থার ধীরে ধীরে অবনতি হতে থাকে। তাঁর বেশ কিছু অঙ্গপ্রত্যঙ্গ কাজ না করায় ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়। সোমবার সকালে হাসপাতালে যান শর্মা। তিনি সাংবাদিকদের বলেন,  “প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তাঁর জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।”

Loading videos...

অন্য দিকে গগৈয়ের মৃত্যু সংবাদ শুনে ডিব্রুগড়ে নিজের নির্ধারিত কর্মসূচি বাতিল করে ফিরে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোওয়াল। টুইটারে তিনি জানান, গগৈ তাঁর পিতৃসম। এই কঠিন সময়ে তাঁর পরিবারের পাশে দাঁড়ানোর জন্য গুয়াহাটি ফিরে আসছেন।

গগৈয়ের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে দেখে তাঁকে সুস্থ করে তোলার সব রকম চেষ্টা করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকি সাউন্ড সিস্টেমের ব্যবস্থা করে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভাষণ এবং ভূপেন হাজারিকার গানও শোনানো হচ্ছিল তাঁকে।

কিন্তু কোনো কিছুই কাজে দিল না। গগৈয়ের মৃত্যুতে অসমের পাশাপাশি, গোটা দেশের রাজনীতিতেই একটা যুগের অবসান হল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ডিসেম্বর থেকে ‘দুয়ারে দুয়ারে সরকার’, নয়া প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Continue Reading

দেশ

কোভিডে আক্রান্ত হয়ে সাউথ আফ্রিকায় প্রয়াত মহাত্মা গান্ধীর প্রপৌত্র

মহাত্মা গান্ধীর ছেলে মণিলাল গান্ধীর তিন সন্তানের মধ্যে একজন ছিলেন সীতা ধৈর্যবালা গান্ধী। শশীকান্ত ধুপেলিয়াকে বিয়ের পর তিনি সাউথ আফ্রিকার ডারবানে চলে যান। তাঁর ৩ সন্তানের মধ্যে সতীশ একজন।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: কোভিডে (Covid 19) আক্রান্ত হয়ে মারা গেলেন মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) সতীশ ধুপেলিয়া (Satish Dhupelia)। বয়স হয়েছিল ৬৬ বছর। সাউথ আফ্রিকায় থাকতেন তিনি।

সতীশের দিদি উমা ধুপেলিয়া রবিবার ভাইয়ের মৃত্যুর খবর জানিয়েছেন। জানা গিয়েছে, এক মাস ধরে নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি। ধুপেলিয়ার কথায়, “হাসপাতালে চিকিৎসা চলাকালীনই কোভিডে আক্রান্ত হন। রবিবার সন্ধ্যায় তাঁর হৃদযন্ত্র বিকল হয়ে পড়ায় মৃত্যু হয়েছে।’’

মহাত্মা গান্ধীর ছেলে মণিলাল গান্ধীর তিন সন্তানের মধ্যে একজন ছিলেন সীতা ধৈর্যবালা গান্ধী। শশীকান্ত ধুপেলিয়াকে বিয়ের পর তিনি সাউথ আফ্রিকার ডারবানে চলে যান। তাঁর তিন সন্তানের মধ্যে সতীশ একজন।

Loading videos...

সতীশ দীর্ঘদিন সাউথ আফ্রিকার সংবাদমাধ্যমে চিত্রগ্রাহক হিসাবে কাজ করেছেন। এ ছাড়া তিনি কাজ করেছেন গান্ধী ডেভেলপমেন্ট ট্রাস্টের হয়েও। ডারবানে মহাত্মা গান্ধীর আদর্শ প্রচার ও সমাজের কাজ করছিলেন তিনি।

বিশিষ্ট সমাজকর্মী হিসেবেই খ্যাতি অর্জন করেন তিনি। সতীশের মৃত্যুর পর উমা ধুপেলিয়া ছাড়াও গান্ধী বংশের আরও এক সন্তান রয়ে গেলেন। তিনি কীর্তি মেনন। তাঁর বাড়ি জোহানেসবার্গে। 

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

আমেরিকার আগেই ফাইজারের কোভিড টিকায় ছাড়পত্র দিতে পারে ব্রিটেন

Continue Reading

দেশ

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের হুংকার, চূড়ান্ত সতর্কতা তামিলনাড়ুতে

উল্লেখ্য, নভেম্বর-ডিসেম্বরে তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি থাকে। কিন্তু ২০১৮ সালে ঘূর্ণিঝড় ‘গজ’ হানা দেওয়ার পর থেকে তামিলনাড়ু উপকূল শান্তই ছিল।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: বঙ্গোপসাগরে (Bay of Bengal) তৈরি হতে চলা ঘূর্ণিঝড়ের জেরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে তামিলনাড়ু উপকূলে। ২৫ নভেম্বর, বুধবার প্রবল ঘূর্ণিঝড় হিসেবে সেটি করাইকল এবং মহাবলিপুরমের মধ্যে কোনো একটি অংশ দিয়ে উপকূল অতিক্রম করতে পারে। ঝড়টি তৈরি হয়ে গেলে তার নাম হবে ‘নীবর।’

উল্লেখ্য, নভেম্বর-ডিসেম্বরে তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি থাকে। কিন্তু ২০১৮ সালে ঘূর্ণিঝড় ‘গজ’ হানা দেওয়ার পর থেকে তামিলনাড়ু উপকূল শান্তই ছিল। ফের দু’বছর পর ঝড়ের ভয়ে ত্রস্ত দক্ষিণের এই রাজ্যটি।

কেন্দ্রীয় আবহাওয়া দফতর থেকে সর্বশেষ রিপোর্টে বলা হয়েছে বর্তমানে বঙ্গোপসাগরের ওপরে চেন্নাই থেকে ৬৩০ এবং পুদুচেরি থেকে ৬০০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণপূর্বে অবস্থান করছে একটি গভীর নিম্নচাপ। ওই নিম্নচাপটি ক্রমশ শক্তি বাড়িতে উপকূলের দিকে এগিয়ে আসবে।

Loading videos...

আগামী ২৪ ঘণ্টাতেই ঘূর্ণিঝড় ‘নীবর’ (Cylone Nivar)-এর জন্ম দেবে সে। উপকূলে আছড়ে পড়ার ঠিক আগে তার শক্তি আরও কিছুটা বাড়তে পারে। জানানো হয়েছে, ঘণ্টায় সর্বোচ্চ ১২০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া নিয়ে হানা দিতে পারে ‘নীবর।’

গত মে মাসে যে শক্তি নিয়ে ঘূর্ণিঝড় উম্পুন দক্ষিণবঙ্গকে তছনছ করে দিয়ে চলে গিয়েছিল, তার তুলনায় অবশ্য ‘নীবর’ খুবই মামুলি। তবে এর জেরে চেন্নাই-সহ তামিলনাড়ু জুড়ে ব্যাপক বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ অন্ধ্রপ্রদেশ এবং কর্নাটকেও।

এ ছাড়া এই ঘূর্ণিঝড়টির পরোক্ষ প্রভাব পড়তে পারে ওড়িশা এবং পশ্চিমবঙ্গেও। বৃহস্পতিবার এবং শুক্রবার এ রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

‘গতি’তে তছনছ সোমালিয়া

উল্লেখ্য, কিছুদিন আগেই একটি ঘূর্ণিঝড়ের জন্ম দিয়েছিল আরব সাগর। সেটি ক্রমশ শক্তি বাড়িয়ে অতি প্রবল ঘূর্ণিঝড় হিসেবে রবিবার আঘাত হেনেছে সোমালিয়ায়। ঘণ্টায় ১৭০ কিলোমিটার বেগে হাওয়ায় তছনছ হয়ে গিয়েছে সোমালিয়ায় উপকূলবর্তী অঞ্চলের একটা বড়ো অংশ।

স্থানীয় আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন সোমালিয়ার ইতিহাসে এটাই সব থেকে ভয়াবহ ঘূর্ণিঝড়। এই ঝড়ের প্রভাবে দু’বছরের সমান বৃষ্টি মাত্র দুই দিনে হয়েছে বলে জানানো হয়েছে।

আরব সাগরে ‘গতি’ তৈরি হওয়ার কয়েক দিনের মধ্যেই বঙ্গোপসাগরে ‘নীবর’ তৈরি হচ্ছে। এই মুহূর্তে উত্তর ভারত মহাসাগরীয় অঞ্চল ফের ঘূর্ণিঝড়ের জন্য অনুকূল হয়ে উঠেছে, তা বলাই বাহুল্য।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

নতুন আক্রান্তের সংখ্যা কমলেও আড়াই হাজারের বেশি সক্রিয় রোগী বাড়ল ভারতে, সংক্রমণের হার আরও কমল

Continue Reading
Advertisement
মালদা2 hours ago

মালদহের মানিকচকে ভেসেল উলটে ৮টি ট্রাক পড়ল গঙ্গায়, বেশ কিছু মানুষ নিখোঁজ

ফুটবল3 hours ago

পেনাল্টি কাজে লাগিয়ে প্রথম ম্যাচে ৩ পয়েন্ট ঘরে তুলল হায়দরাবাদ

রাজ্য7 hours ago

রাজ্যের নতুন সংক্রমণ নেমে এল সাড়ে তিন হাজারের ঘরে, কমল দৈনিক মৃত্যুও

বন্ধন ব্যাঙ্ক
শিল্প-বাণিজ্য7 hours ago

এবার কলকাতা মেট্রোর স্মার্ট কার্ডে থাকবে বন্ধন ব্যাঙ্কের লোগো

বিদেশ10 hours ago

যুদ্ধ বাধাতে পারেন ‘দুর্বল’ জো বাইডেন, আশঙ্কা করছে চিন

দেশ10 hours ago

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ প্রয়াত

বিনোদন11 hours ago

মাদক মামলায় জামিন পেলেন ভারতী সিংহ ও হর্ষ লিম্বাচিয়া

বাঁকুড়া11 hours ago

ডিসেম্বর থেকে ‘দুয়ারে দুয়ারে সরকার’, নয়া প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কেনাকাটা

কেনাকাটা3 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা5 days ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা2 months ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা2 months ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

নজরে