coins
ছবি সৌজন্য: ট্রাইবুন ইন্ডিয়া

ওয়েবডেস্ক: এটাই কি এখন খোরপোষের টাকা দেওয়ার পন্থা?

যখন সারা দেশ সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছিল নরেন্দ্র মোদীর বিমুদ্রাকরণের ফলে, তখন খবর মিলেছিল, ব্যাঙ্কে টাকা না পেয়ে এক স্বামী প্রাক্তন স্ত্রীকে খোরপোষ দিয়েছেন কয়েনে! কিন্তু সম্প্রতি পঞ্জাবের চণ্ডীগড়েও যখন এক আইনজীবী স্বামী একই ভাবে খোরপোষের টাকা ধরালেন প্রাক্তন স্ত্রীকে, তখন প্রশ্নটা উঠে এল!

আরও পড়ুন: ভদোদরায় নিষিদ্ধ হল ফুচকা, ফেলে দেওয়া হল কয়েক হাজার কেজি উপকরণ

স্ত্রীর দাবি, পঞ্জাব এবং হরিয়ানা উচ্চ আদালতে কর্মরত তাঁর আইনজীবী স্বামীর পসার বেশ ভালেই! ফলে, আইনজীবী যতই বলুন না কেন যে উপার্জন নেই বলে তিনি খোরপোষের টাকা দিতে পারছেন না, মহিলা ব্যাপারটাকে আরেক রকমের ‘নির্যাতন’ বলেই আখ্যা দিয়েছেন! পাশাপাশি, খোরপোষের ২৫,০০০ টাকার মধ্যে ২৪,৬০০ টাকা ১ এবং ২ টাকার কয়েনে নিতেও অস্বীকার করেছেন!

জানা গিয়েছে, ২০১৪ সালে বিবাহবিচ্ছেদের পরে আদালত ওই আইনজীবীকে খোরপোষ বাবদ মাস পিছু ২৫,০০০ টাকা দেওয়ার নির্দেশ দেয়। কিন্তু আইনজীবী তা করেননি। ফলে স্ত্রী উচ্চ আদালতের দ্বারস্থ হলে আইনজীবীকে ৫০,০০০ টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। ফলে এ বার বাধ্য হয়েই প্রথম মাসের টাকাটা তিনি শোধ দিয়েছেন এ ভাবে!

1 মন্তব্য

  1. স্বাধীনতার ৭০ বছর পার এখনও নারী আয় করতে শিখলো না।পুরুষের কষ্টার্জিত অর্থ ভোগ করা ছাড়া এদের আর গুণ এখনো হোলও না। এত শিক্ষিত দের শিক্ষা ভিক্ষেতেই বরবাদ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here