অন্ধ্রপ্রদেশে গৃহবন্দি করা হল চন্দ্রবাবু নাইডুকে

0
chandrababu naidu
চন্দ্রবাবু নায়ডু

ওয়েবডেস্ক: কাশ্মীরের পর এ বার অন্ধ্রপ্রদেশ। ফের গৃহবন্দি করা হল রাজনৈতিক নেতাকে। বুধবার সকালে গৃহবন্দি করা হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান বিরোধী দলনেতা চন্দ্রবাবু নাইড়ুকে। চন্দ্রবাবুর পাশাপাশি গৃহবন্দি করা হয়েছে তাঁর ছেলে নারা লোকেশ-সহ বেশ কয়েক জন টিডিপি বিধায়ক এবং শীর্ষ নেতাকে।

বুধবার রাজ্য জুড়ে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছিলেন চন্দ্রবাবু। সেই বিক্ষোভ আটকানোর জন্যই বর্তমান মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির নির্দেশে তাঁদের গৃহবন্দি করা হয়েছে বলে অভিযোগ চন্দ্রবাবুর। কিছু দিন আগেই রাজ্যে ১০০ দিন পূর্ণ করেছে জগনের সরকার। এর মধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে ওয়াইএসআর কংগ্রেস কর্মীদের হাতে তাঁদের অন্তত আট জন কর্মী খুন হয়েছে বলে অভিযোগ চন্দ্রবাবুর। আরও অনেক নেতাকর্মীকে খুনের হুমকি দেওয়া হচ্ছে বলেও দাবি তাঁর। এর প্রতিবাদেই এ দিন বড়োসড়ো প্রতিবাদসভার ডাক দিয়েছিল টিডিপি।

আরও পড়ুন হিমাচলের ছ’হাজারি শৃঙ্গ জয় করল পানিহাটির নীলকণ্ঠ অভিযাত্রী সংঘ

এ দিন সকাল ৮টা থেকে অনশনে বসেছেন চন্দ্রবাবু। তার আগে তিনি বলেন, “এটা গণতন্ত্রের কালো দিন।”

পালটা এ দিন প্রতিবাদ বিক্ষোভের ডাক দিয়েছে জগনের দলও। ক্ষমতায় থাকাকালীন টিডিপি নেতাকর্মীদের ‘অত্যাচারের’ প্রতিবাদে এই বিক্ষোভ দেখানো হবে। জগনের অভিযোগ, রাজ্যের আত্মাকুর এবং পালনাড়ু জেলায় সাধারণ মানুষের ওপরে চরম অত্যাচার করেছে টিডিপি। গৃহহীন করা হয়েছে অনেক মানুষকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here