নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজধর্ম পালন করছেন না। অনশনে বসে এ ভাবেই মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ড়ু।

প্রতিশ্রুতি দিয়েও অন্ধ্রপ্রদেশের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করেনি মোদী সরকার। এমনই দাবি করে সোমবার একদিনের জন্য অনশনে বসেছেন চন্দ্রবাবু।

অনশনের মঞ্চে বক্তৃতা দিতে গিয়ে অটলবিহারী বাজপেয়ীর কথা উল্লেখ করেন চন্দ্রবাবু। তিনি বলেন, “অটলবিহারী বাজপেয়ী বলেছিলেন রাজধর্ম পালন করা হচ্ছে না (২০০২ গুজরাত দাঙ্গা প্রসঙ্গে)। এখন অন্ধ্রপ্রদেশের ক্ষেত্রেও সেই রাজধর্ম পালন করছে না কেন্দ্র। আমরা প্রাপ্য জিনিস থেকে বঞ্চিত হচ্ছি। এ ভাবে আমাদের বঞ্চিত করা হলে, আমরাও জানি কী ভাবে সেই জিনিস ছিনিয়ে নিতে হয়।”

আরও পড়ুন প্রবল তুষারপাতে আটকে পড়া গর্ভবতীকে উদ্ধার করলেন জওয়ানরা, যমজ কন্যা সন্তান প্রসব

এ দিকে রবিবারই অন্ধ্র সফরে মোদী দাবি করেন, রাজ্যের জন্য সব কিছুই করেছে কেন্দ্র। তাঁর দাবি, “চন্দ্রবাবু রাজ্যের উন্নয়ন যে হেতু করতে পারছেন না, তাই তিনি মিথ্যের আশ্রয় নিচ্ছেন।”

এ দিন সকাল সাড়ে আটটা নাগাদ রাজঘাটে মহাত্মা গান্ধীর স্মৃতিতে শ্রদ্ধা জানান চন্দ্রবাবু। তার পর অন্ধ্র ভবনে অনশনে বসেন। তাঁর ধরনামঞ্চে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লাহও।

চন্দ্রবাবুর দাবি, ২০১৪ সালে তেলঙ্গানা তৈরি হওয়ার ফলে বেশ কিছু ক্ষতির মুখে পড়ে অন্ধ্রপ্রদেশ। সেই ক্ষতিপূরণের জন্য এই প্যাকেজের প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। সেই কারণেই তিনি তখন এনডিএ জোটে ছিলেন।

গত মার্চে এনডিএ ছেড়ে বেরিয়ে আসেন চন্দ্রবাবু এবং তাঁর দল তেলুগু দেশম। তার পরেই বিরোধী শিবিরে নাম লেখান অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here