রাহুল-মায়াবতী-অখিলেশের সঙ্গে একের পর এক বৈঠকে চন্দ্রবাবু নাইডু!

0
Chandrababu Naidu

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের সপ্তম দফার ভোটগ্রহণের আগেই বিজেপি-বিরোধী জোট গড়ার লক্ষ্যে তৎপরতা তুঙ্গে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর। শনিবার সকালে কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর তিনি মিলিত হতে চলেছেন মায়াবতী এবং অখিলেশ যাদবের সঙ্গেও।

এ দিন সকাল সকাল চন্দ্রবাবু দেখা করেন রাহুলের সঙ্গে। তাঁদের মধ্যে একান্তে বেশ কিছুক্ষণ কথোপকথন হয়। বৈঠকে শেষে বেরিয়ে আসার সময় চন্দ্রবাবু সাংবাদিকদের কাছে বলেন, বিজেপি-বিরোধী জোট নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। এ দিন তিনি এনসিপি নেতা শরদ পওয়ারের সঙ্গেও সাক্ষাৎ করেন।

গত শুক্রবারই সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাৎ করেন চন্দ্রবাবু। পর দিন সকালেই তিনি মিলিত হন রাহুল-শরদের সঙ্গে।

আগামী ২৩ মে লোকসভা ভোটের ফলাফল ঘোষণার দিনই বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠকের আহ্বান করেছেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। তার আগেই চন্দ্রবাবুর তৎপরতা নতুন জল্পনার জন্ম দিচ্ছে।

[ ভোটের মরশুমের চাপ কাটাতেই কি কেদারনাথ পাড়ি মোদীর? ]

কারণ, টিআরএস প্রধান তথা তেলঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও যখন অ-বিজেপি, অ-কংগ্রেসি জোটের পরিকল্পনা নিয়ে এগনোর ইঙ্গিত দিয়েছেন, তেমন পরিস্থিতিতে চন্দ্রবাবুর সর্বদলীয় নেতৃত্বের সঙ্গে ঝটিকা সাক্ষাৎ অন্য ইঙ্গিতই দিচ্ছে। এ বিষয়ে মুখ খুলেছেন স্বয়ং চন্দ্রবাবুও। তিনি বলেন, “আমরা শুধুমাত্র টিআরএস-কে নয়, যে কোনো বিজেপি-বিরোধী দলকেই স্বাগত জানাচ্ছি। এ ধরনের যো কোনো রাজনৈতিক দলই আমাদের মহাজোটের শরিক হতে পারে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.