এক রাতেই গুঁড়িয়ে দেওয়া হল প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাসভবনের বড়ো অংশ

0

অমরাবতী (অন্ধ্রপ্রদেশ): সময়টা এক্কেবারেই ভালো যাচ্ছে না অন্ধ্রপ্রদেশের সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইড়ুর। বিধানসভা নির্বাচনে ধূলিসাৎ তো হয়েছেনই। এ বার তাঁর বাসভবনের একটা বড়ো অংশও বুলডোজারের আঘাতে ধূলিসাৎ হল।

অমরাবতীতে চন্দ্রবাবুর বাসভবনের লাগোয়াই এই নতুন ‘অ্যানেক্স’ বাড়িটি ছিল। ২০১৭ সালে ৫ কোটি টাকা নিয়ে ‘প্রজা বেদিকা’ নামক এই বাড়িটি তৈরি করা হয়। এই বাড়িতেই প্রশাসনিক বৈঠক করতেন চন্দ্রবাবু। পাশাপাশি এখানেই মানুষের সঙ্গে দেখাও করতেন তিনি। সেই সঙ্গে সাংবাদিক সম্মেলনের জন্যও এই বাড়িটিকে বেছে নিয়েছিলেন তিনি।

দু’বছর আগে থেকেই এই বাড়িটা নিয়ে অভিযোগ করতেন তৎকালীন বিরোধী নেতা তথা বর্তমান মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। তাঁর দাবি ছিল, সম্পূর্ণ বেআইনি ভাবে তৈরি করা হয়েছে এই বাড়ি। গত সপ্তাহেই তাঁর প্রথম প্রশাসনিক বৈঠকে এই বাড়িটি ভেঙে ফেলার নির্দেশ দেন জগন।

তবে বাড়িটা যে বেআইনি ভাবে তৈরি সেটা সম্ভবত মেনে নিয়েছিলেন চন্দ্রবাবুও। কারণ যখন জানা যায় বাড়িটা ভেঙে ফেলা হবে, তখন বেশি আওয়াজ তোলেননি তিনি। বরং জগনকে একটি চিঠির মধ্যে দিয়ে অনুরোধ করেন বাড়িটা যাতে ভেঙে না ফেলা হয়। বিরোধী দলনেতা হিসেবে ওই বাড়িতেই তাঁর অফিস হবে বলেও জানান চন্দ্রবাবু।

আরও পড়ুন মমতার ‘সুপার এমার্জেন্সি’ মন্তব্য প্রসঙ্গে ‘মানসিক’ খোঁচা মুকুলের

কিন্তু চন্দ্রবাবুর সেই অনুরোধ যে জগন রাখলেন না সেটা তো দেখাই গেল। এখন দেখার এই ব্যাপারটি রাজ্য রাজনীতি বা দেশের রাজনীতিতে কতটা প্রভাব ফেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.