তিন দিন হল চার ধাম যাত্রা বন্ধ

0

খবর অনলাইন: প্রবল বৃষ্টির জন্য জায়গায় জায়গায় ধস নেমে রাস্তা অবরুদ্ধ। ফলে গঢ়বালে চার ধাম তীর্থযাত্রা সোমবার নিয়ে তিন দিন বন্ধ রয়েছে। এর জেরে তীর্থযাত্রীরা বিভিন্ন জায়গায় আটকে পড়েছেন।

কেদারনাথের পথে শোনপ্রয়াগ থেকে গৌরীকুণ্ডের মাঝে বেশ কিছু জায়গায় ধস নেমেছে। জরুরি ভিত্তিতে রাস্তা পরিষ্কার করার কাজ চলছে। কিন্তু নাগাড়ে বৃষ্টিও হয়ে চলেছে, কখনও কম, কখনও বেশি। ফলে কাজ ব্যাহত হচ্ছে। তবে কর্তৃপক্ষের আশা, সোমবার দুপুর নাগাদ রাস্তা খুলে দেওয়া সম্ভব হবে।

বদ্রীনাথগামী সড়কে নন্দপ্রয়াগ থেকে চামোলির মাঝে রাস্তা পরিষ্কার করার কাজ এখনও বাকি। বদ্রীনাথ আর রুদ্রপ্রয়াগের মাঝে বিভিন্ন জায়গায় গাড়িগুলিকে বিকল্প রাস্তা দিয়ে চালানো হয়। গত সপ্তাহে প্রবল বৃষ্টিপাতের দরুন বদ্রীনাথগামী সড়কের  বহু জায়গায় ধস নেমেছিল।

গঙ্গোত্রী ও যমুনোত্রী যাওয়ার পথ অবশ্য খুলে দেওয়া হয়েছে। রাজ্যে উদ্ধার ও ত্রাণের কাজে দায়িত্বপ্রাপ্ত এক শীর্ষ কর্তা দেহরাদুনে জানান, গত সপ্তাহের ব্যাপক বৃষ্টির দরুন গঢ়বাল ও কুমায়ুঁতে ২৮৪টি রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। এর মধ্যে ১১০টি রাস্তা গাড়ি যাতায়াতের জন্য খুলে দেওয়া হয়েছে।

এ দিকে শনিবার রাতে দেহরাদুন জেলার খুন্নার কাছে খাদে গাড়ি পরে গিয়ে ৮ জন ঘটনাস্থলেই মারা যান। জখম ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃষ্টির ফলে রাস্তা ভেঙে গিয়েছিল। সেখান দিয়ে গাড়িটি যেতে গিয়ে খাদে গড়িয়ে পড়ে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন