সুখজিন্দর নন, পঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন চরণজিৎ সিংহ চান্নি

0

চণ্ডীগড়: রবিবার দুপুরে শোনা যায়, ক্যাপ্টেন অমরিন্দর সিংহের পর পঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন সুখজিন্দর সিং রন্ধাওয়া। সন্ধ্যায় পটপরিবর্তন। রীতিমতো অবাক করে দিয়ে কংগ্রেস হাইকম্যান্ডের ঘোষণা, পঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন চরণজিৎ সিংহ চান্নি (Charanjit Singh Channi)।

অমরিন্দর সিং সরকারের কারিগরি শিক্ষামন্ত্রী চরণজিৎ রূপনগরের চামকৌর সাহেব থেকে নির্বাচিত তিন বারের বিধায়ক এবং তিনিই হচ্ছেন পঞ্জাবের প্রথম দলিত মুখ্যমন্ত্রী।

দলিতরা পঞ্জাবের মোট জনসংখ্যার প্রায় ৩১ শতাংশ। বছর ঘুরলেই বিধানসভা ভোট রাজ্যে। স্বাভাবিক ভাবেই যাবতীয় অঙ্ক মাথায় রেখেই কংগ্রেস চান্নিকে মনোনীত করল বলে ধারণা রাজনৈতিক মহলের। অন্য দিকে, মন্ত্রীসভায় উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শিখ এবং হিন্দু সম্প্রদায় থেকে দু’জনকে বেছে নেওয়া হতে পারে।

দুপুরে জানা গিয়েছিল, পঞ্জাব কংগ্রেস নতুন মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিয়েছে সুখজিন্দর সিংহ রন্ধাওয়াকে। সেই প্রস্তাব বিবেচনা করে দেখছে হাইকম্যান্ড। তবে সন্ধ্যার জন্য অপেক্ষা করছিল অন্য কিছু।

Shyamsundar

সন্ধ্যায় কংগ্রেস হাইকম্যান্ডের পক্ষে পঞ্জাবের দায়িত্বপ্রাপ্ত নেতা হরিশ রাওয়াত টুইটারে লেখেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, সর্বসম্মতিক্রমে পঞ্জাব কংগ্রেসের পরিষদীয় দলের নেতা নির্বাচিত হয়েছেন চরণজিৎ সিংহ চান্নি”।

পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে দিনভর জল্পনা চলছিল। আলোচনায় বসেন সনিয়া গান্ধী, রাহুল গান্ধীও। তবে মুখ্যমন্ত্রী হিসেবে নাম ঘোষণা হওয়ার পরই রাজ ভবনে পৌঁছোন চান্নি।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

৬ মাসে ১ লক্ষ বেকারের সরকারি চাকরি, উত্তরাখণ্ড নির্বাচনের আগে কেজরিওয়ালের বড়ো ঘোষণা

ভূমিকম্পে কেঁপে উঠল অরুণাচলপ্রদেশ, রিখটার স্কেলে মাত্রা ৪.৪‌‌

‘খেলার সুযোগ না পেয়ে বিজেপি ছেড়েছি’, আরও খোলসা করলেন বাবুল সুপ্রিয়

গা গুলোয়! তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়কে লাগাতার কটাক্ষ কবীর সুমনের

আইকোর মামলায় মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন