‘আইন সবার জন্য সমান’ বলেছিলেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী, দু’দিন পরেই গ্রেফতার করা হল তাঁর বাবাকে

0

খবরঅনলাইন ডেস্ক: তাঁর বাবা নন্দকুমার বাঘেলের বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ায় ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল গত রবিবার বলেছিলেন, “আইন সবার জন্যই সমান।” দু’ দিন পরেই নন্দকুমারকে গ্রেফতার করল ছত্তীসগঢ় পুলিশ। তাঁকে ১৫ দিনের জন্য বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। ব্রাহ্মণদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের অভিযোগ রয়েছে নন্দকুমারের বিরুদ্ধে।

উল্লেখ্য, কয়েক দিন আগে একটি সভায় ৮৬ বছরের নন্দকুমার বলেছিলেন, “আমি দেশের সমস্ত গ্রামবাসীর উদ্দেশে বলছি, যাতে তাঁদের গ্রামে কোনো ব্রাহ্মণকে তাঁরা ঢুকতে না দেন। আমি সমস্ত সম্প্রদায়ের সঙ্গেই কথা বলব, যাতে তারা ব্রাহ্মণদের বয়কট করে। ব্রাহ্মণদের ফের নদীর তীরেই ফেরত পাঠাতে হবে।”

এই মন্তব্যের পরই নন্দকুমারের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্যের অভিযোগ ওঠে। রায়পুরের এক পুলিশ স্টেশনে নন্দ বাঘেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ এবং ৫০৫-এ ধারায় অভিযোগ দায়ের করা হয়।

এ দিকে এই অভিযোগ দায়ের করার প্রেক্ষিতে ভূপেশ বাঘেল বলেন, “আমি বাবাকে খুবই সম্মান করি। তবে মুখ্যমন্ত্রী হিসাবে আমি কাউকেই সামাজিক সম্প্রীতি নষ্ট করতে দিতে পারি না। সে যদি আমার ৮৬ বছর বয়সি বাবা হয়, তিনিও আইনের উর্ধ্বে নন।”

ভূপেশ আরও বলেন, “ছত্তীসগঢ় সরকার সকল ধর্ম, জাতিকে সমান ভাবে সম্মান করে। আমার বাবা যে মন্তব্য করেছেন, তাতে রাজ্যের সামাজিক সম্প্রীতি নষ্ট হতে পারে। আমিও ওঁর মন্তব্যে দুঃখিত।”

আরও পড়তে পারেন

কাবুলে পাকিস্তান-বিরোধী বিক্ষোভে মহিলারা, থামাতে গুলি চালাল তালিবান

শুভেন্দু অধিকারীর রক্ষাকবচ মামলায় নয়া মোড়! বিরোধিতায় ডিভিশন বেঞ্চে রাজ্য

এসএসসি মামলায় চাঞ্চল্যকর মোড়, সরে দাঁড়ালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

বঙ্গোপসাগরে প্রবল জলোচ্ছ্বাস, ভাসল পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন