Pakistan flag
পাকিস্তানের জাতীয় পতাকা। প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ছত্তীসগঢ় রাজ্য বিজেপির ওয়েবসাইটে হ্যাকের অভিযোগে এফআইআর দায়ের হল স্থানীয় মৌধারাপাড়া থানায়। রাজ্য বিজেপি নেতৃত্ব অভিযোগে জানিয়েছেন, তাঁদের ওয়েবসাইটটি হ্যাক করেছে পাকিস্তানি সাইবার হানাদারেরা। যে কারণে, ওই ওয়েবসাইটটি খুললেই পাকিস্তানের জাতীয় পতাকা-সহ আরও কিছু প্রচারপত্র দেখা যাচ্ছিল।

রাজ্য বিজেপির একটি প্রতিনিধি দলের সঙ্গে মৌধারাপাড়া থানায় গিয়ে এফআইআর দায়ের করেন দলের আইটি সেলের কো-অর্ডিনেটর দীপক মাস্কে। তিনি বলেন, গত বুধবার ওয়েবসাইটটি হ্যাক করা হয়। যে পাকিস্তানি ওই ওয়েবসাইটটি হ্যাক করেছে, তার পরিচয় ফয়জল১৩৩৭।

ওয়েবসাইটটি হ্যাক হওয়ার পর থেকেই সেখানে দেখা যাচ্ছিল পাকিস্তানের জাতীয় পতাকা। এবং একই সঙ্গে ছিল পাকিস্তান সেনার তরফে যুদ্ধের ডাক দিয়ে বিস্তৃত আহ্বান।

দীপক জানিয়েছেন, শুধু বিজেপির ওয়েবসাইটই নয়, একই সঙ্গে হ্যাকিংয়ের শিকার হয়েছে শতাধিক ওয়েবসাইট। পাকিস্তানি হ্যাকারদের এই কাণ্ডকারখানাকে ‘কাপুরুষোচিত’ আখ্যা দিয়ে দীপক বলেন, “তারা আমাদের বীর সৈনিকদের সঙ্গে লড়াইয়ে পেরে না উঠে, এখন এ ধরনের সাইবার অ্যাটাকে ব্যস্ত হয়ে পড়েছে”।

Pakistan hackers
টাইমস অব ইন্ডিয়া থেকে প্রাপ্ত

বিজেপির ওয়েবসাইট হ্যাকিংয়ের অভিযোগ দায়ের করতে গিয়ে ছবিগুলির কপিও জমা করা হয়েছে। যেখানে স্পষ্টতই লেখা রয়েছে, “আমরা পাকিস্তানের সাইবার হানাদারের দল”।

এফআইআর দায়েরের পর পুরো ঘটনা খতিয়ে দেখছে পুলিশের সাইবার সেল। উল্লেখ্য, জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় গত ১৪ ফেব্রুয়ারি আত্মঘাতী জঙ্গি হামলার পর এই ধরনের সাইবার অপরাধ বেড়ে গিয়েছে বলে জানাচ্ছে সূত্র।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here