বৃহস্পতিবারই সংসদের অধিবেশনে যোগ দিচ্ছেন পি চিদাম্বরম

chidambaram showing 5%
৫ শতাংশ। বলছেন চিদাম্বরম। ছবি সৌজন্যে এনডিটিভিডটকম।

নয়াদিল্লি: আইএনএক্স মিডিয়া মামলায় বুধবারই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের জামিন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট। তিহাড় জেলের তিন নম্বর গেট থেকে রাত ৮.১০ মিনিটে বেরিয়ে এলেন ৭৪ বছরের চিদাম্বরম। শয়ে শয়ে কংগ্রেস সমর্থক জেলেগেটের বাইরে অপেক্ষা করছিলেন তাঁকে স্বাগত জানানোর জন্য। ছিলেন পুত্র কার্তিও।

তিনি বসে থাকার পাত্র নন। রাজ্যসভার সাংসদ যখন, তার অধিবেশনে তিনি যাবেনই। বৃহস্পতিবার থেকেই সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দিচ্ছেন পি চিদাম্বরম, জানালেন তাঁর পুত্র কার্তি।

চিদাম্বরমের জামিনে বিভিন্ন রকম শর্ত রয়েছে, যদিও রাজ্যসভার কংগ্রেস সাংসদ সংসদে যোগ দিতে পারবেন না, এমন কোনও শর্ত শীর্ষ আদালত চাপায়নি বলে দাবি চিদম্বরম পুত্রের।

আইএনএক্স মামলায় সিবিআই-এর হাতে গ্রেফতার হয়ে ১০৫ দিন জেল হাজতে থাকার পর বুধবার চিদাম্বরমকে শর্তাধীন জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই সব শর্তের মধ্যে রয়েছে, তিনি দেশ ছাড়তে পারবেন না, জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলে তদন্তকারীদের সামনে হাজির হতে হবে তাঁকে। তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ শর্ত, এই আইএনএক্স মিডিয়া মামলা নিয়ে কোনও বিবৃতি বা বক্তব্য পেশ করতে পারবেন না।

জামিন মঞ্জুর হওয়ার পরেই চিদম্বরমপুত্র কার্তি বলেন, ‘‘আগামিকাল বেলা ১১টাতেই তাঁকে (পি চিদম্বরম) সংসদে দেখা যাবে বলে আশা করতে পারেন। আমি ওঁর সঙ্গে কথা বলেছি। উনি কাল সংসদে যাচ্ছেন।’’ চিদম্বরম তামিলনাড়ু থেকে নির্বাচিত কংগ্রেসের রাজ্যসভার সাংসদ।

আরও পড়ুন অনুপম হাজরাকে গ্রেফতারের চেষ্টা করতেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের

কার্তির পাশাপাশি চিদাম্বরমের সমর্থনে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। ঠিকঠাক বিচার হলে, চিদাম্বরম নিজেকে নির্দোষ প্রমাণ করবেন বলেও জানান রাহুল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.