অযোধ্যা রায়ের আগে বিশেষ পদক্ষেপ প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের

cji ranjan gogoi
প্রধান বিচারপতি। ছবি সৌজন্যে দ্য টাইমস অব ইন্ডিয়া।

নয়াদিল্লি: আগামী সপ্তাহের মধ্যে অযোধ্যা নিয়ে রায় দিতে চলেছে সুপ্রিম কোর্ট। এই রায়ের প্রাক্কালে এখন দেশ জুড়ে কঠোর নিরাপত্তা। এরই মধ্যে উত্তরপ্রদেশের শীর্ষ অফিসারদের সঙ্গে দেখা করলেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

আগামী ১৭ নভেম্বর অবসর নেবেন গগৈ। তার আগে এই মামলার রায়দান করবেন তিনি। উত্তরপ্রদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে রঞ্জন গগৈ রাজ্যের মুখ্যসচিব রাজেন্দ্র কুমার তিওয়ারি এবং পুলিশ প্রধান ওম প্রকাশ সিং-কে নিজের অফিসে ডেকে পাঠান।

এ দিন বেলা বারোটা নাগাদ গগৈয়ের সঙ্গে প্রশাসনিক কর্তাদের বৈঠকটি হয়। তবে ঠিক কী বিষয়ে আলোচনা হয়েছে, সে ব্যাপারে সংবাদমাধ্যমে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, পরবর্তী প্রধান বিচারপতি এস এ বোবদে অযোধ্যা মামলাকে পৃথিবীর মধ্যে সব চেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু বলে অভিহিত করেছেন।

আরও পড়ুন মহিলা পুলিশ অফিসাকে তাড়া করে বেপরোয়া আচরণ আইনজীবীদের, প্রকাশ্যে চাঞ্চল্যকর ভিডিও

অযোধ্যা মামলার রায়দানের আগে শান্তি রক্ষার আবেদন জানিয়েছে হিন্দু ও মুসলিম সংগঠনগুলি। নিরাপত্তা পরিস্থিতি ঠিকঠাক রাখার জন্য সব রাজ্যের কাছে আলাদা ভাবে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

কেন্দ্রীয় মন্ত্রীরা যাতে এই বিষয়ে কোনো আলটপকা মন্তব্য না করেন, তার জন্য সতর্ক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে কোনো রকম জরুরি অবস্থার জন্য লখনউ এবং অযোধ্যায় দু’টি হেলিকপ্টার রাখতে অনুরোধ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.