অরুণাচলপ্রদেশ থেকে ‘নিখোঁজ’ ভারতীয় কিশোরকে ফেরাল চিন

0

নয়াদিল্লি: অরুণাচলপ্রদেশ থেকে ‘নিখোঁজ’ ভারতীয় কিশোর মিরাম তারোনকে ভারতের কাছে ফিরিয়ে দিল চিনা সেনা। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু নিজেই টুইট করে এই তথ্য জানিয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রী টুইটারে লেখেন, “বৃহস্পতিবার সকালে অরুণাচলপ্রদেশের ওয়াছা দামাইতে ভারতীয় কিশোর মিরাম তারোনকে ভারতীয় সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছে পিএলএ। এ ব্যাপারে যাবতীয় প্রোটোকল অনুসরণ করা হচ্ছে। কিশোরের মেডিক্যাল পরীক্ষা করানো হবে”।

ঘটনায় প্রকাশ, জঙ্গলে শিকার করতে গিয়ে নিখোঁজ হয়ে যায় ওই কিশোর। গত ১৮ জানুয়ারি বিশিং এলাকার শিয়ুং লা থেকে নিখোঁজ হয়ে যায় ১৭ বছরের মিরাম। এর পরই তাকে অপহরণের ঘটনায় তোলপাড় চলছিল গোটা দেশে।

তবে গত ২০ জানুয়ারি চিনের তরফে জানানো হয়, ওই দেশ থেকে এক কিশোরকে উদ্ধার করা হয়েছে। তার পরিচয় খতিয়ে দেখার জন্য বেশ কিছু তথ্যও চাওয়া হয় ভারতীয় সেনার কাছে। একই সঙ্গে নিখোঁজ কিশোরকে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করে ভারত সরকার। ভারতীয় সেনাবাহিনীর তরফে এক টুইট বার্তায় বলা হয়, ভারতীয় সেনাবাহিনীর আবেদনে ইতিবাচক সাড়া দিয়ে মিরানকে উদ্ধারের বিষয়টি মেনেও নিয়েছে চিন।

এ দিন কিশোরের প্রত্যর্পণে ভারতীয় সেনাবাহিনী এবং ভারত সরকারের প্রশংসা করেছেন অরুণাচলপ্রদেশের সাংসদ তাপির গাও। তিনি টুইটারে লেখেন, ভারতীয় সেনাবাহিনী দ্রুত এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার কারণেই এটা সম্ভব হয়েছে।

আরও পড়তে পারেন:

নিয়মিত বাজারে পাওয়া যাবে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, মিলল অনুমোদন

মাথা মুড়িয়ে, মুখে কালি লেপে গণধর্ষিতাকে নিয়ে উল্লাস দিল্লির রাস্তায়, গ্রেফতার ৪

দিঘার হোটেলে ভয়াবহ আগুন! প্রাণ ভয়ে হুড়োহুড়ি পর্যটকদের

গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়, নিয়ে যাওয়া হল এসএসকেএম হাসপাতালে

বন্ধ মিল খোলার দাবিতে রেল অবরোধ কাঁকিনাড়ায়, চূড়ান্ত সমস্যায় নিত্যযাত্রীরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন