chirag paswan

খবর অনলাইন ডেস্ক: লোকজন শক্তি পার্টির (LJP) নেতা চিরাগ পাসোয়ান (Chirag Paswan) বললেন, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) অন্ধভক্ত।

বিহার বিধানসভা ভোটে (Bihar Assembly Elections) রীতিমতো বিদ্রোহ ঘোষণা করে বিজেপির জোট শরিক জেডিইউ-র বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করেছে এলজেপি। যা নিয়ে চিরাগের দিকে উড়ে আসছে তীব্র কটাক্ষ। এমন পরিস্থিতিতে চিরাগের দাবি, মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) কৌশলেই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

Loading videos...

জোটের বিরুদ্ধে গিয়ে প্রার্থী দেওয়ার ঘটনায় প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার নিয়েও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন বিজেপি নেতৃত্ব। তাঁরা বলেছেন, শুধুমাত্র জেডিইউ এবং বিজেপি-ই মোদীর ছবি ব্যবহার করবে। অন্য কোনো দল যদি প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে, তা হলে তাঁরা নির্বাচনে কমিশনের দ্বারস্থ হবেন।

এ প্রসঙ্গেই চিরাগ বলেন, “প্রচারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি আমার চাই না। তিনি (মোদী) আমার হৃদয়ে রয়েছেন। আমি তাঁর হনুমান। যদি দরকার হয়, তা হলে বুক চিরে তা দেখিয়ে দিতে পারি”।

প্রসঙ্গত, কেন্দ্রে এনডিএ জোটের অংশ হলেও বিহার ভোটে নীতীশের সঙ্গে মনোমালিন্যের জেরে পৃথক ভাবে প্রার্থী তালিকা ঘোষণা করেছে প্রয়াত রামবিলাস পাসোয়ানের দল এলজেপি। বেছে বেছে নীতীশের দলের বিরুদ্ধে প্রার্থী দেওয়ায় দ্বন্দ্ব নিয়ে কোনো রাখঢাক নেই এখন। এমন পরিস্থিতিতে বিজেপির সঙ্গে দূরত্ব আগের মতোই বজায় রাখার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন চিরাগ।

সব মিলিয়ে বিহারে শাসক জোটের এখন কার্যত জগাখিচুড়ি অবস্থা। রাজ্যের গুরুত্বপূর্ণ ভোটে ক্ষমতাসীন জোটের দুই দলের সম্পর্ক এক্কেবারেই মধুর নয়। প্রকাশ্যেই নীতীশের বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ শানাচ্ছেন চিরাগ

অন্যদিকে এলজেপিকে কড়া ভাষায় বিদ্ধ করছে বিজেপি। রাজ্যের বিজেপি নেতা তথা উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী এলজেপি-কে ‘ভোট-কাটুয়া’ আখ্যা দেওয়ার পরেও চিরাগের এই হনুমান মন্তব্যও যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

বিশেষ করে কয়েক কদম এগিয়ে চিরাগ যখন বলেন, “বিজেপি নেতৃত্ব এলজেপি-কে ভোট-কাটুয়া বলায় আমি হতাশ হচ্ছি ঠিকই, তবে তাঁদের সমস্যাটা আমরা বুঝতে পারছি। বিহারের মুখ্যমন্ত্রী তাঁদের চাপে রেখেছেন। তবে ১০ নভেম্বর সব স্পষ্ট হয়ে যাবে। যখন বিহারে সরকার গড়বে বিজেপি-এলজেপি জোট”।

আরও পড়তে পারেন: বিহারে জেডিইউ প্রার্থীর সভা চলাকালীন আচমকা হুড়মুড়িয়ে ভাঙল মঞ্চ, আহত একাধিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.