Chhota Shakeel and dawood ibrahim

ওয়েবডেস্ক: আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠতম শাগরেদ ছোটা শাকিল বেঁচে আছে কি না, তা নিয়ে এখনও সংশয় কাটেনি। সেই প্রশ্নের উত্তর খুঁজতে সোশ্যাল মিডিয়ায় দীর্ঘদিন ধরেই চলছিল বহুবিধ মতের দ্বন্দ্ব। এখন একটি সংবাদ মাধ্যম ছোটা শাকিলের সাক্ষাৎকার সম্প্রচার করার পর তা ক্রমে হট্টগোলে পরিণত হয়েছে।

এদের মধ্যে একটি পক্ষ দাবি করেছে, দাউদের সঙ্গে বহু কুর্মের সঙ্গী ছোটা শাকিল মারা গিয়েছে। তাকে পুলিশ বা অন্য কেউ মারেনি। নিজের দলের মধ্যেই অন্তর্কলহে তাকে খুন হতে হয়েছে। তাদের এ ধরনের যুক্তির নেপথ্যে একটি অডিও ক্লিপ সামনে এসেছে। যেখানে পাকিস্তানে বসবাসকারী ওই দুষ্কৃতী দলের এক সদস্য বিলাল এবং মুম্বইয়ে ছোটা শাকিলের এক আত্মীয়ের সঙ্গে গোপন কথাবর্তা চলছে। ওই অডিও ক্লিপের কথোপকথন থেকে বোঝা যাচ্ছে অন্তর্দ্বন্দ্বে সে প্রাণ হারিয়েছে।

যদিও ওই অডিও ক্লিপটিকে প্রামাণ্য হিসাবে ধরে নিতে চাইছে না পুলিশ প্রশাসন। নয়াদিল্লিতে ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল অথবা মুম্বই পুলিশ, কেউ-ই এ ব্যাপারে মুখ খুলতে চাইছে না। তবে সূত্র মারফত জানা গিয়েছে, ওই অডিও সঠিক ভাবে পরীক্ষা করা, তার উৎসে পৌঁছনো ইত্যাদি বিষয় নিয়েই তারা তদন্ত চালিয়ে যাচ্ছে। ফলে এ মুহূর্তে তারা কোনো তথ্য প্রকাশ্যে আনার অবস্থানে নেই।

কয়েক মাস আগে জানা গিয়েছিল, পাকিস্তানের ইসলামাবাদে ছোটা সাকিলের মৃত্যু হয়েছে গত ৬ জানুয়ারি।

অন্য একটি মত বলছে, সে হৃদরোগে আক্রান্ত হলে তার দেহরক্ষী বিমানে করে তাকে রাওলপিন্ডির উদ্দেশে রওনা দেন। কিন্তু হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

আবার এর একটি মত বলছে, ছোটা শাকিলকে খুন করেছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। পাকিস্তানের পক্ষে তাকে ম্যানেজ করা সম্ভব হচ্ছিল না বলেই তাকে গুপ্তহত্যা করা হয়েছে। খুন করার পর তার মৃতদেহ বিমানে করে করাচি নিয়ে আসা হয়। তারপর পাকিস্তানের ডিফেন্স হাউজিং অথরিটির গোরস্থানে সেই মৃতদেহ কবর দেওয়া হয়।

অন্য একটি চাঞ্চল্যকর মত বলছে, ‘ছোটা শাকিল এখনও বহাল তবিয়তে বেঁচে আছে। সে এখন দাউদের ভাই আনিসের দলে যুক্ত হয়েছে। সম্প্রতি ছোটা শাকিল একটি সংবাদ মাধ্যমকে টেলিফোনে দেওয়া সাক্ষাৎকারে বলেছে, ‘আমাকে নিয়ে অনেক কৌতুক বাজারে রটছে। তবে আমার শেষ নি‌শ্বাস পর্যন্ত আমি ডি-কোম্পানিতে থাকব। আমি ভাইয়ের সঙ্গে ভালোই আছি।’

ওই সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ছোটা শাকিল এ মুহূর্তে অজানা একটি জায়গায় আত্মগোপন করে আছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here