সিএএ-বিরোধীদের সঙ্গে সমর্থনকারীদের সংঘর্ষ, ধন্ধুমার কাণ্ড দিল্লিতে

Jaffrabad
ছবি: এনডিটিভি থেকে

নয়াদিল্লি: সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর বিরুদ্ধে কয়েকশো মহিলা আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন দিল্লির জাফরাবাদের কাছে মৌজপুর এলাকায়। কিন্তু রবিবার সেখানে এক বিজেপি নেতার নেতৃত্বে সিএএ-র সমর্থনে আন্দোলনকারীরা পৌঁছাতেই সংঘর্ষের সূত্রপাত হয়।

সিএএ-র প্রতিবাদে কয়েকশো মহিলা বিক্ষোভ দেখাচ্ছিলেন ওই জায়গায়। এ দিন সেই প্রতিবাদ আন্দোলনকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা উত্তেজনা তৈরি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য মোতায়েন করা হয় প্রচুর পুলিশ। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে সংলগ্ন জাফরাবাদ মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়।

এরই মধ্যে নতুন সমস্যার সৃষ্টি হয় এ দিন বিকেলে। যখন স্থানীয় বিজেপি নেতা কপিল মিশ্র সিএএ-র পক্ষে সমাবেশ করার সিদ্ধান্ত নেন। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করে পুলিশ। কিন্তু কয়েক ঘণ্টা আগেই পরিস্থিতি ছিল অন্য রকম।

ঘটনাস্থলের টেলিভিশনের ফুটেজে দেখা গিয়েছে, প্রতিবাদকারীরা পুলিশ ব্যারিকেডের কাছে দাঁড়িয়ে একটি রাস্তা পেরিয়ে একে অপরের দিকে পাথর ছুড়ে মারছে।

আরও পড়ুন বিজেপিতে যোগ দিলেন ‘চন্দন দস্যু’ বীরাপ্পনের মেয়ে

এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হয় পুলিশকে। জানা যায়, ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি প্যারা-মিলিটারি সদস্যদেরও মোতায়েন করা হয়। উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ব্যবহার করা হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.