ওড়িশা হাসপাতাল অগ্নিকাণ্ড: নজরে অগ্নিসুরক্ষা বিধি

0

ভুবনেশ্বরের হাসপাতালের ভয়াবহ অগ্নিকাণ্ডের উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। মুখ্যমন্ত্রীর সাথে এই ব্যাপারে কথা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। সোমবার রাতেই টুইট করে এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অতনু সব্যসাচী নায়েক জানিয়েছেন অন্য রোগীদের দ্রুত ভুবনেশ্বরের বাকি সরকারি এবং বেসরকারি হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। আহত রোগীদের দিল্লি নিয়ে যেতে বিশেষ এয়ার এ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা করা হচ্ছে।

হাস্পাতালে নমুনা সংগ্রহে এসেছিলেন ফরেন্সিক বিশেষজ্ঞ। খতিয়ে দেখা হচ্ছে ২০১৩ সালের অগ্নি সুরক্ষা বিধি।ইতিমধ্যে গাফিলতির জন্য সাসপেন্ড করা হয়েছে ২ জন হাসপাতাল কর্মীকে।

 

সোমবার রাত সাড়ে সাতটা নাগাদ ওড়িশার ইন্সটিটিউট ওফ মেডিক্যাল সাইন্স অ্যান্ড সাম হসপিটালের আইসিইউতে আগুন লাগে। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছিল বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২২।

আইসিইউের পাশে থাকা মেডিসিন এবং ডায়ালিসিস বিভাগে আগুন ছড়ায় প্রায় সঙ্গে সঙ্গেই।আতঙ্কিত রোগীদের কয়েকজনকেই মাত্র বাইরে আনা সম্ভব হয়। আগুনের ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়েই মৃত্যু হয় ২২জন রোগীর। পুলিশ এবং দমকল বাহিনীর পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় মানুষও।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন